দেশী ষাঁড় গরু কিনতে ছবিসহ মূল্য তালিকা ২০২২


২০২২ সালের কোরবানির গরু বিক্রয়ের তালিকা দেখুন।  ধারণা নিন নির্ধারিত মূল্যের গরুর ছবিসহ রং ও বিস্তারিত তথ্য থেকে। প্রয়োজনে কিনে নিতে পারেন ইমেইলের মাধ্যমে। দেশী এ সকল ষাঁড় সমূহ দেশীয় খাবার ধারা লালন পালন করা হয়েছে। ক্রেতাগণ পছন্দ করলে ঈদের আগের দিন পর্যন্ত লালন পালন করে দিতে পারবে বাংলাদেশ স্কাউটস্ এর ইফসাপ। প্রকল্প। এখান থেকে সরেজমিনে গরু দেখে কিনতে পারবেন ক্রেতাগণ তবে ৭ই জুলাই তারিখে মধ্যে গরু নির্বাচন করে ইমেইল বা সরাসরি যোগাযোগ করতে হবে।

এখানে দেশীয় উপায়ে গরু পালন ও সম্পূর্ণ নির্ভেজাল খাদ্যে পালনকৃত গরু সঠিক দামে কিনতে দামসহ বিস্তারিত তথ্য দেখুন ও কিনুন। ৯০,০০০/- থেকে ১,২৫,০০০/- টাকার মধ্যে দেশী কালো, লাল ও বিভিন্ন রংয়ের গরুর ছবি সহ দাম নির্ধারিত রয়েছে।


ইমেইল করুন নিচের ঠিকানায়:

nstcbs@gmail.com



কোরবানীর হাট!!!

ঢাকার গাবতলীতে প্রতি বছরের মতো এ বছর ও দেশের তুলনামূলক বড় হাট বসেছে। এছাড়া প্রত্যেক জেলা উপজেলার বিভিন্ন স্থানে বসেছে গরু ছাগলের বিশাল হাট। সেখান থেকে ক্রেতারা দেখে দাম কষাকষির মাধ্যমে কিনতে পারে নিজের পছন্দ মতো গরু,  ছাগল বা মহিষ।

ঈদের ছূটি!!!

১০ই জুলাই ২০২২, তারিখ ঘোষত হয়েছে সৌদি আরবে ঈদুল আজহা উদযাপিত হবে। সে অনুযায়ী অবশ্যই বাংলাদেশে ১১ই জুলাই ২০২২ তারিখে পবিত্র ঈদুল আজহা উদযাপিত হবে, সে জন্য সরকারী ছুটি ১০. ১১ ও ১২ জুলাই হতে পারে। সরকারী ক্যালেন্ডার অনুযায়ী আগামী ৮ই জুলাই শুক্রবার থেকে ১১ই জুলাই সোমবার পর্যন্ত ছুটি নির্ধারিত আছে। তার মধ্যে শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি। ফলে এবার মূল ঈদের ছুটি ১২ই জুলাই পর্যন্ত হবে।

বেসরকারী প্রতিষ্ঠান ও গার্মেন্টসসমূহের ছুটিঃ

অপরদিকে অন্যান্য সকল শ্রমিক ও গার্মেন্টস শ্রমিকদেরকে বিজেএমই ও বিকেএমই সূত্রে জানিয়েছেন পবিত্র ইদুল আযহা উপলক্ষে আগামী ৭ই জুলাই ২০২২ হতে পর্যায়ক্রমে ছুটির প্রজ্ঞাপন ও পরামর্শ দিয়েছেন। অর্থাৎ বিভিন্ন ইপিজেড এবং গার্মেন্টস ও বিভিন্ন কারখানাসহ ব্যাক্তি মালিকানাধীণ অফিসসমূহ আগামী ১৫ই জুলাই পর্যন্ত ছুটি ঘোষিত হতে পারে।

বিভিন্ন ব্যাংক এ ইদুল ফিতরের ছুটিঃ

৯ই জুলাই  শনিবার অনেক প্রতিষ্ঠান বন্ধ থাকলে ও সরকারী বেসরকারী ছুটি থাকলে ও খোলা থাকছে ব্যাংক বিভিন্ন সরকারী বেসরকারী জরুরী সেবা। কোরবানীর গরুর হাট এলাকায় ব্যাংক কার্যক্রম জরুরী থাকার কারণে ৯ই জুলাই শনিবার অনেক ব্যাংক অর্থাৎ সরকারী/বেসরকারী /সায়ত্ত্বশাসিত ব্যাংক সমূহ খোলা থাকছে। 

পরিবহণ মালিক সমিতি

এদিকে পরিবহন মালিক সমিতি জানিয়েছেন করোনা মুক্তির কারণে এবারের ঈদে পূর্বের তুলনায় প্রায় কয়েকগুণ মানুষ গ্রামের বাড়িতে যাবে। এবার ঈদে ঢাকা জেলা থেকে প্রায় এক কোটির বেশি মানুষ বিভিন্ন জেলায় যাতায়াত করবে এবং এক জেলা থেকে অপর জেলায় আরো প্রায় পাঁচ কোটি লোক যাতায়াত করতে পারে। এতে ৬ই জুলাই থেকে ৯ই জুলাই পর্যন্ত গ্রামের বাড়ি যাতায়াতসহ নানা কারণে দেশের বিভিন্র শ্রেণির পরিবহণ বাড়তি প্রায় কয়েক কোটি যাত্রী যাতায়াত করবে। 

ঈদের ছুটিতে যানজটঃ

তুলনামূলকভাবে আগের চেয়ে সকল রাস্তাঘাটই প্রায় মেরামত ও উন্নত হয়েছে। যানজট ও নানা অব্যবস্থাপনার কারণে গণপরিবহনের সঠিক ব্যবহার নিশ্চিত করা না গেলে এবারের ঈদ যাত্রায় বিভিন্ন রকমের যানজন বা বিশৃঙ্খলতা হতে পারে। এজন্য বাড়তি নিরাপত্তা ও সর্ব্বোচ্চ সতর্কতা সকল পথে প্রতিটি যানবাহনের সর্ব্বোচ্চ ব্যবহার নিশ্চিত করার পরামর্শ দিয়েছেন যাত্রী কল্যাণ সমিতি। রোববার এক সংবাদ সম্মেলনে জানিয়েছেন করোনা মুক্তির কারণে ও রাস্তাঘাট, সেতু, উড়াল সড়ক ও কোরবাণীর ঈদ হওয়ার কারণে এবার ঈদে ঘরমুখো মানুষের চাপ দ্বিগুন হওয়ার আশংকা করছে যাত্রী কল্যাণ সমিতি। 

গত ২৫শে জুন পদ্মা সেতুর উদ্বোধন হয়েছে। পদ্মা বহুমূখী সেতুর উদ্বোধনে উপকৃত হয়েছেন দেশের দক্ষিণ পশ্চিম অঞ্চল সহ বিভিন্ন জেলার লোক, যেহেতু যাতায়াতের সময় বেঁচে যাচ্ছে ও পদ্মা সেতুতে নতুন যাত্রা উপলক্ষে এ বছরের কোরবানীর ঈদে নাড়ীর টানে গ্রামের বাড়িতে মানুষের যাতায়াত বৃদ্ধি হতে পারে কয়েকগুণ।  ২০২২ সালের ঈদুল আযহার ছুটি উপভোগ ও বাড়িতে যাতায়াত সম্পর্কিত আলোচনা উদ্দেশ্যে মন্ত্রী পরিষদের মিটিং এ ছুটিসহ জ্যামজট নিরাপদ ভ্রমণ বা যেকোন বিশৃঙ্খল ঘটনা সম্পর্কিত পূর্ব প্রস্তুতি বিশদ আলোচনার তথ্য জানানো হবে।

Previous Post
Next Post
Related Posts