দুইবার বা একাধিকবার ভোটার হলে করণীয় PDF

 


বাংলাদেশ নির্বাচন কমিশন

 নির্বাচন কমিশন সচিবালয়

 আগারগাঁও ঢাকা

দুইবার বা একাধিকবার ভোটার হলে করণীয় PDF

অনেকে অজ্ঞতাবশত একাধিকবার ভোটার হদ তাদের জাতীয় পরিচয় পত্র এক্ষেত্রে লম্বা ডিলিট হয়ে যায় এবং তারা জাতীয় পরিচয় পত্র আর ব্যবহার করতে পারবেন না।

 বর্তমান জাতীয় পরিচয় পত্র হারবার অনেক শক্তিশালী এবং ভোটার ডাটা আপলোডের পর, Afis matching হোয়ার ব্যক্তি একাধিকবার ভোটার হতে আসলে সার্ভারে তা অটো ডিটেক্ট হয়ে যায়।


 পূর্বে একাধিকবার ভোটার হওয়ার কারণে যাদের আইডি ডিলিটেড হয়ে আছে তারা সংশ্লিষ্ট উপজেলা নির্বাচন অফিসে আবেদন করতে পারবেন।


 সঠিক তথ্য দিয়ে একবার ভোটার হব

 নির্ভুল জাতীয় পরিচয় পত্র পাবো।


নতুন ভোটার হওয়ার আবেদনের সাথে কি কি কাগজপত্র জমা দিতে হবে/ভূল সংশোধনের:

যেমন: ছবি, বাংলায় নাম, পিতার নাম, জন্মতারিখ, জাতীয় পরিচয়পত্র, পিতার নাম বাংলায় ও ইংরেজীতে, মৃত হলে সনদ, লিঙ্গ, রক্তের গ্রুুপ, জন্মনিবন্ধন নম্বর, জন্মস্থান, ওয়ারিশ সার্টিফিকেট, কোর্টের এফিডেভিড, চেয়ারম্যান সার্টিফিকেট, শিক্ষাগত যোগ্যতার সনদ, বিবাহিত হলে স্ত্রীর তথ্যাদি, ২য় স্ত্রী থাকলে তার তথ্য দিতে হবে। ভাড়াটিয়া হলে বাড়িওয়ালার nid, বিদ্যু’ বিল, বাড়িওয়ালা এবং ভাড়াটিয়া কর্তৃক ২০০ টাকার স্ট্যাম্পে চুক্তিপত্র, প্রবাসী হলে ভিসার সিল ও তারিখসহ পাসপোর্টর কপি। নিবন্ধন ফরমের ৩৪ ও ৩৫ নম্বর সনাক্তকারী হিসেবে বাবা, মা। নিবন্ধন ফরমের ৪০, ৪১, ৪২ যাচাইকারী হিসেবে পাসওয়ার্ড স্বাক্ষর করতে হবে। সকল সনদের সফট কপি ও হার্ড কপি প্রমাণ হিসেবে জমা দিতে হবে।


ফরম PDF







এ সকল কাগজপত্র জমা দিয়ে অবশ্যই আপনি রিসিভ কপিটি নিয়ে নিবেন। অবশ্যই রিসিভ কপিতে স্বাক্ষরিত হতে হবে। স্থানীয় নির্বাচন কমিশন এ জমা দেওয়ার পর রিসিভ কপিটি গ্রহণ করে নিজের সংরক্ষণে রেখে দিবেন। 

যাচাইয়ের ক্ষেত্রে বা যে কোন প্রয়োজনে রিসিভ কপিটি আপনার প্রয়োজন হবে।

বিস্তারিত জানতে নির্বাচন কমিশন অফিসের হটলাইন 105 এ ফোন করুন ফোন করে আপনার সমস্যা তুলে ধরুন এবং বিস্তারিত জানুন ।


Previous Post
Next Post
Related Posts