সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নবীন শিক্ষকদের সুযোগ-সুবিধা সমূহ ও কাঙ্খিত ফলাফল ২০২২





প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (Directorate of Primary Education - DPE) সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নবীন শিক্ষকদের সুযোগ-সুবিধা সমূহ ও কাঙ্খিত ফলাফল ২০২২

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (Directorate of Primary Education - DPE) সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নবীন শিক্ষকদের যে সকল সুযোগ-সুবিধা সমূহ রয়েছে:

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (Directorate of Primary Education - DPE) সেপ্টেম্বর মাসের প্রথম দিকেই সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের চূড়ান্ত ফলাফল প্রকাশিত হতে যাচ্ছে। আপনাদের কাঙ্খিত ফলাফল খুব শীঘ্রই আপনারা হাতে পেয়ে যাবেন। যারা ফলাফলের অপেক্ষা করছেন যারা মনে করছেন যে আমাদের ফলাফল ভালো হবে, যারা বেশি কনফিডেন্সলি আছেন আশা করি সবার চাকরি এবং ফলাফল সন্তোষজনক হবে। যারা পরীক্ষায় ভালো ফলাফল করেছেন যারা চূড়ান্তভাবে উত্তীর্ণ হয়েছেন তাদের সবাইকে অভিনন্দন।


প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (Directorate of Primary Education - DPE) সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নবীন শিক্ষকদের সুযোগ-সুবিধা সমূহ:

 

আমরা এখন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের সুযোগ-সুবিধা সমূহ নিয়ে আলোচনা করবেন আপনারা চাকরির শুরুতেই যে সকল সুযোগ সুবিধাগুলো পাবেন আপনারা অনেকেই জানেন না আপনাদের জন্য কি ফলাফল অপেক্ষা করছে। তবে যারা সন্তোষজনক ফলাফল অর্জন করতে পারছেন না বা পারেননি তাদের মন খারাপের কোন কিছু নেই পরবর্তীতে আবার ৪০,০০০ (চল্লিশ হাজার) পদের নতুন একটি সার্কুলার খুব তাড়াতাড়ি আপনারা পেয়ে যাবেন। এই নিয়োগ চূড়ান্ত হওয়ার সাথে সাথেই একটি নতুন সার্কুলার পাবেন। সার্কুলার আসছে ৪০,০০০ (চল্লিশ হাজার) পদের এবং চলতি বছরে ২০২২ আপনারা সরকারি সকল চাকরির সার্কুলার মিলে মোট ১,০০,০০০ এক লক্ষ পদের নিয়োগ বিজ্ঞপ্তি পাবেন। তাই ফলাফল নিয়ে দুশ্চিন্তা না করে যারা ভালো ফলাফল করতে পারেননি তারা ভালো করে প্রিপারেশন নিন সামনে অনেক নিয়োগ বিজ্ঞপ্তি আছে যা খুব শীঘ্রই আসন্ন। এখন আমরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের নিয়ে তাদের সুযোগ সুবিধা নিয়ে আলোচনা করব।


প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (Directorate of Primary Education - DPE)সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নবীন শিক্ষকদের সুযোগ-সুবিধা সমূহ 

১।  শুরুতেই গ্রেড- ১৩ সর্বনিম্ন মূল বেতন ১১০০০/- বাড়ি ভাড়া ৪৯৫০/-  চিকিৎসা ভাতা ১৫০০/- টিফিন ভাতা ২০০/- এবং যদি ছেলে/ মেয়ে থাকে তাহলে শিক্ষা ভাতা যোগ হবে যদি একটি সন্তান থাকে তাহলে ৫০০ টাকা এবং যদি দুটি সন্তান থাকে তাহলে ১০০০ টাকা। তাহলে সর্বমোট পাবেন ১৮৬৫০টাকা।


২। প্রতিবছর ইনক্রিমেন্ট ৫% (চাকুরীর বয়স ৬ মাস পূর্ণ হলে আপনি জুলাই মাসের তারিখে ৫%  ইনক্রিমেন্ট পেয়ে যাবেন)।


৩। প্রতি বছরে দুইটি ঈদ বোনাস আপনার বেসিক সমান অর্থাৎ বর্তমান যেটা আছে এভাবে পরবর্তীতেও এভাবে পেয়ে যাবেন বর্তমান ১১০০০+১১০০০=২২০০০/-।


৪। বৈশাখী ভাতা বেসিকের ২০% = (২২০০)।


৫। সন্তানের বয়স পাঁচ বছর হলে শিক্ষা ভাতা ( একজন হলে ৫০০/- দুইজন হলে ১০০০)/- ।


৬। প্রশিক্ষণ ভাতা।


৭।  কল্যাণ তহবিল থেকে আর্থিক সুবিধা।


৮। প্রধান শিক্ষক পদে পদোন্নতি।


৯। তিন বছর পর পর বেসিকের শত ভাগ শ্রান্তি বিনোদন ভাতা এবং ১৫ দিনের ছুটি।


১০।  সন্তানের জন্য কোটা।


১১।  জিপিএফ সুবিধা (১৩% মুনাফা  পাবেন যেটি আর অন্য কোন ব্যাংকে কোথাও পাওয়া যায় না)।


১২। ২০ লক্ষ টাকা থেকে ৭৫লক্ষ টাকা পর্যন্ত ৫% ইন্টারেস্টে সরল সুদে লোন সুবিধা জেটি ২০ বছর  মেয়াদে সরকারি কর্মকর্তা-কর্মচারীরা ঋণ সুবিধা পেয়ে থাকে বিস্তারিত দেখতে এখানে ক্লিক করুন ।



সর্বশেষে এককালীন লামগ্রান্ড ও মৃত্যু পর্যন্ত পেনশন সুবিধা।


Previous Post
Next Post
Related Posts