DGHS সিনিয়র স্টাফ নার্স জরুরি নিয়োগ সংবলিত বিজ্ঞপ্তি-২০২২ Senior Staff Nurse Urgent Recruitment Notification-2022

 


গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় স্বাস্থ্য সেবা বিভাগ এর , স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অধীন নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের সিনিয়র স্টাফ নার্স পদের জরুরি নিয়োগ সংবলিত বিজ্ঞপ্তি - ১৪/০৯/২০২২ তারিখে প্রকাশিত হয়েছে। এ নিয়োগের জন্য ঘোষণা করেছে কর্তৃপক্ষ, বিস্তারিত দেখুন।

নিয়ন্ত্রণাধীন বিভিন্ন হাসপাতাল/ স্বাস্থ্য প্রতিষ্ঠান সমূহে রাজস্ব খাতে ১০০০০  সিনিয়র স্টাফ নার্স এর পদ সৃজন করা প্রসঙ্গে।


 নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তর এর স্মারক নং ৪৫.০৩ .০০০০.০০১.১১.০০১.২০-২২৪০ তারিখ-০৪/০৭/২০ ২২


উপযুক্ত বিষয় ও সূত্রের প্রেক্ষিতে জানানো যাচ্ছে যে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় নিয়ন্ত্রণাধীন বিভিন্ন হাসপাতাল ও স্বাস্থ্য সেবা প্রতিষ্ঠানসমূহ প্রয়োজনের তুলনায় নার্সের ঘাটতি থাকায় মানসম্মত স্বাস্থ্যসেবা প্রদান ব্যাহত হচ্ছে এর প্রেক্ষিতে দেশে বিদ্যমান সংখ্যাক নাচের মাধ্যমে রোগীদের প্রয়োজনীয় সেবা প্রদান সম্ভব না হয় জরুরী ভিত্তিতে নার্স নিয়োগ করা প্রয়োজন যেসকল হাসপাতাল/ স্বাস্থ্য সেবা প্রতিষ্ঠান সমূহের সিনিয়র স্টাফ নার্স এর ঘাটতি রয়েছে, সেসকল হাসপাতাল ও স্বাস্থ্য সেবা প্রতিষ্ঠান সমূহের রাজস্ব খাতে ১০০০০ সিনিয়র স্টাফ নার্স এর পদ সৃজনের লক্ষ্যে প্রশাসনিক অনুমোদনের জন্য নিম্নোক্ত মোতাবেক নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তর হতে প্রয়োজনীয় তথ্য দিয়ে সম্মিলিত প্রস্তাব প্রেরণ করা হয়েছে।



ক্রমিক নং

স্বাস্থ্য সেবা প্রতিষ্ঠান নাম

বিদ্যামান স্টাফ নার্স/ সিনিয়র স্টাফ নার্স

প্রস্তাবিত সিনিয়র স্টাফ নার্স এর পদ

মেডিকেল কলেজ হাসপাতাল

১৫৬৯০

১,৭৪৬

বিশেষায়িত ইনস্টিটিউট ও হাসপাতাল

৫৭০৯

৫৮৫

আধুনিক সদর/ জেলা হাসপাতাল

৮৪ ১১

৬,৬৪৪

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

১১৭৮৫

৫২

অন্যান্য বিশেষায়িত হাসপাতাল

১০৮৩

৯৭৩


মোট

৪৩,০৬৬

১০,০০০


এমত অবস্থায় উন্নত সেবা নিশ্চিতকরণের লক্ষ্যে স্বাস্থ্য সেবা বিভাগ, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের  নিয়ন্ত্রণাধীন বিভিন্ন হাসপাতাল/ স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানসমূহের রাজস্ব খাতে ১০ম  গেজেটভুক্ত ১০.০০০ সিনিয়র স্টাফ নার্স নতুন পদ সৃজন প্রস্তাবে সময় সম্মতি প্রদানের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।



গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এ স্বাস্থ্য সেবা বিভাগের আওতায় স্বাস্থ্য অধিদপ্তরেরর জরুরি নিয়োগ স্বাস্থ্য অধিদপ্তর (Directorate General of Health Services - DGHS) - এ  সিনিয়র স্টাফ নার্স চাকুরির নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। Directorate General of Health Services - DGHS -  ১০০০০ পদসমূহে নিয়োগের নিমিত্তে বাংলাদেশের প্রকৃত নাগরিকদের চাকরির সুযোগ দেওয়া হচ্ছে। 

স্বাস্থ্য অধিদপ্তর (Directorate General of Health Services - DGHS) এ ০১ টি পদে সর্বমোট ১০০০০ জন প্রার্থীকে নিয়োগ দেওয়া হবে। পদগুলোতে ১৮ থেকে ৩০ বছরের পুরুষ এবং নারী উভয় প্রার্থীগণই আবেদন করতে পারবেন । অনলাইনে আবেদন করার জন্য  নিচে নিয়োগের পদ সমূহ এবং আবেদন পদ্ধতি বিস্তারিত উল্লেখ করা হলো।


Directorate General of Health Services DGHS Job Details


১। পদের নামঃ সিনিয়র স্টাফ নার্স
শিক্ষাগত যোগ্যতাঃ সংশ্লিষ্ট বিষয়ে ডিপ্লোমা/বিএসসি
পদের সংখ্যাঃ ১০০০০ টি
বেতন : 
বিস্তারিত বিজ্ঞপ্তিতে

Directorate General of Health Services DGHS Job Apply Process


প্রতিষ্ঠানের নামঃ স্বাস্থ্য অধিদপ্তর (Directorate General of Health Services - DGHS)
অফিসিয়াল ওয়েবসাইটঃ https://dghs.gov.bd/index.php/bd/
অফিসিয়াল ই-মেইলঃ cdc@ld.dghs.gov.bd
আবেদনের পদ্ধতিঃ  অনলাইনে আবেদন করতে হবে
নাগরিকত্বঃ বাংলাদেশি


আবেদন করার শেষ তারিখঃ, ২০২২


স্বাস্থ্য অধিদপ্তর (Directorate General of Health Services - DGHS)  সিনিয়র স্টাফ নার্স পদে নিয়োগের বিস্তারিত জানতে নিচের বিজ্ঞপ্তিটি দেখুনঃ



স্বাস্থ্য অধিদপ্তর (Directorate General of Health Services - DGHS) এ সিনিয়র স্টাফ নার্স ক্যাটাগরিতে এ বিশাল নিয়োগের জন্য অনলাইনে আবেদন করতে হবে নিচের ঠিকানায়ঃ




স্বাস্থ্য অধিদপ্তর (Directorate General of Health Services - DGHS) - এর  পদে স্থায়ী নিয়োগের জন্য উপর্যুক্ত প্রক্রিয়ায় সঠিকভাবে আবেদন করুন। পাশাপাশি নিয়োগ বিজ্ঞপ্তি টি শেয়ার করে আপনার বন্ধুদের জানিয়ে দিন।


আপনি কি যেকোন ধরণের চাকুরির বিজ্ঞপ্তি খুঁজছেনতাহলে সবার আগে সবধরণের চাকুরির বিজ্ঞপ্তি পেতে আমাদের ওয়েবসাইট এবং ফেইসবুক পেইজ ফলো করুন। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ।
Previous Post
Next Post
Related Posts