সরকারি/বেসরকারি স্কুলে ভর্তির লটারির ফলাফল ২০২২

 


সরকারি/বেসরকারি স্কুলে ভর্তির লটারির ফলাফল ২০২২

Government School Admission Result View as 2022-23

ভর্তির লটারির ফলাফল দেখবেন যেভাবে ২০২৩ সরকারি/বেসরকারি স্কুলে ভর্তির ফলাফল Government School Admission Results

সরকারি /বেসরকারি স্কুলে ভর্তির ফলাফল দেখতে http://gsa.teletalk.com.bd তে ১২ ও ১৩ ই ডিসেম্বর ২০২২ তারিখে লগ ইন করুন সরাসরি। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর মাউশির ওয়েবসাইটে ও দেখা যাবে মহানগর ও জেলা পর্যায়ের সরকারি স্কুলগুলোতে ২০২৩ শিক্ষাবর্ষে ভর্তির লটারির ফলাফল লাইভ অনুষ্ঠান, এই লাইভে ফলাফল প্রকাশ।  লটারি অনুষ্ঠিত হওয়ার পর অভিভাবক, শিক্ষার্থী এবং প্রতিষ্ঠানের প্রধানরা নির্ধারিত ওয়েবসাইট থেকে ফলাফল ডাউনলোড করতে পারবেন।

2023 1st to 9th class this time and school admission in the same process 


সারা দেশে বেসরকারি মাধ্যমিক স্কুল গুলোতে মহানগর ও জেলা পর্যায়ে ২০২৩ শিক্ষাবর্ষে প্রথম থেকে নবম শ্রেণী পর্যন্ত শিক্ষার্থীদের ভর্তি লটারি অনুষ্ঠিত ফলাফল। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মাউশির এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।


মনিপুর উচ্চ বিদ্যালয়ের মূল বালক প্রভাতী (৬০ ফিট) শাখার ভর্তি ফলাফল ২০২৩








মনিপুর উচ্চ বিদ্যালয়ের মূল বালিকা প্রভাতী শাখার ভর্তি ফলাফল ২০২৩









মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর থেকে বিষয়টি জানিয়ে সব সরকারি বেসরকারি স্কুলের প্রধান শিক্ষককে চিঠি পাঠানো হয়েছে। ০৫ই ডিসেম্বর চিঠি প্রকাশ করে শিক্ষা অধিদপ্তর জানা গেছে সারাদেশে ৪ শতাধিক সরকারি মাধ্যমিক স্কুলে ৮০ হাজারের বেশি শুন্য আসনে ভর্তির আবেদন করেছেন ৫ লাখ ৮৯ হাজার ৭০৪ জন। চয়েস দিয়েছেন ৯১৫  টি স্কুলে।


সেই হিসেবে সরকারি স্কুলে ভর্তি হতে প্রতিটি শূন্য আসনে গড়ে ৮ জন শিক্ষার্থী ভর্তির আবেদন করেছেন, নতুন শিক্ষাক্রম অনুসারে প্রাথমিক ও মাধ্যমিক স্কুলের শিক্ষার্থীদের ভর্তির জন্য পরীক্ষা দিতে হয়নি। শুধু ভর্তির আবেদন ফরম অনলাইনে পূরণ করতে হয়েছে। আবেদনকৃত শিক্ষার্থীদের মধ্যে লটারির মাধ্যমে নির্বাচিত সংশ্লিষ্ট প্রতিষ্ঠানে ভর্তি করা হবে।


২০২৩ শিক্ষাবর্ষে মাধ্যমিক স্কুলে ভর্তির আবেদন ১৬ নভেম্বর, ২০২২ তারিখ থেকে শুরু হয়েছিল।২০২৩ সালের নতুন বছরের প্রথম দিন থেকেই শ্রেণীর শিক্ষা কার্যক্রম শুরু হবে।


২০২৩ শিক্ষাবর্ষে সরকারি বেসরকারি মাধ্যমিক স্কুলের শিক্ষার্থী ভর্তি করা হবে।


প্রথম থেকে নবম শ্রেণির শিক্ষার্থীদের বুধবার ১৬ই নভেম্বর, ২০২২ তারিখ হতে সকাল এগারোটা হতে অনলাইনে ফরম পূরণ শুরু হয়েছে। ফরম পূরণ করা যাবে ৬ ডিসেম্বর ২০২২ তারিখ বিকাল ৫ টা পর্যন্ত আবেদন করার প্রক্রিয়া শেষ হয়েছে এখন ফলাফল দেখুন। অনলাইনে আবেদন ফি ১১০ টাকা শুধুমাত্র টেলিটক মোবাইল এসএমএস এর মাধ্যমে পরিশোধ করা যাবে। এই ফি পরিশোধ করে সর্বোচ্চ পাঁচ শিক্ষাপ্রতিষ্ঠানে আবেদন করা যাবে।


লটারির মাধ্যমে শিক্ষার্থীদের নির্বাচন করে সরকারি মাধ্যমিক স্কুলে ভর্তি রেজাল্ট প্রকাশ ১০ ডিসেম্বর। ভর্তি কার্যক্রম সম্পন্ন করা হবে ২৮শে ডিসেম্বর, ২০২২ তারিখের মধ্যেই। ১ জানুয়ারি থেকে বই উৎসবের মধ্য দিয়ে ভর্তিকৃত শিক্ষার্থীদের নতুন শ্রেণীতে ক্লাস শুরু হবে।


অনলাইন স্কুল ভর্তির আবেদনের রেজাল্ট দেখুন ওয়েবসাইট ঠিকানা দেখুন: http://gsa.teletalk.com.bd ২০২৩ সালের সরকারি স্কুলে ভর্তির লটারির রেজাল্ট এই লিংকে প্রবেশ করে।


২০২৩ সালের সরকারি স্কুলে ভর্তির লটারি রেজাল্ট জানা যাবে যে ভাবে


শিক্ষা অধিদপ্তরের নির্দেশনা মত অনলাইনে সরকারি স্কুলে ভর্তির লটারি অনুষ্ঠিত , ভর্তির আবেদন সম্পন্ন হলে শিক্ষা মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে অনলাইনের এই প্রক্রিয়ায় ১০ ডিসেম্বর তারিখে ফলাফল প্রকাশ


ভর্তির লটারি রেজাল্ট http://gsa.teletalk.com.bd ওয়েবসাইট হতে, স্কুলে ভর্তির জন্য নির্বাচিত প্রার্থীদের তালিকা।


2023 1st to 9th class this time and school admission in the same process // ২০২৩ সালের ১ম থেকে ৯ম শ্রেণীতে এবার ও স্কুলে ভর্তি অভিন্ন প্রক্রিয়ায় 

ভর্তিচ্ছুক শিক্ষার্থী অভিভাবক প্রতিষ্ঠান প্রধান ভর্তির ওয়েবসাইট হতে রেজাল্ট জানতে পারবেন, এ ক্ষেত্রে নির্ধারিত পাসওয়ার্ড ব্যবহার করে ভর্তির ওয়েবসাইট থেকে নির্বাচিত শিক্ষার্থীদের রেজাল্ট দেখুন।


সরকারি মাধ্যমিক স্কুলে ১ম-৯ম শ্রেণির ভর্তির ফলাফল ২০২২-২০২৩ 


সরকারি স্কুলে ভর্তির জন্য বিগত বছরের ন্যায় এবারও শিক্ষার্থীদের কেবলমাত্র অনলাইনে আবেদন করে ভাগ্যের উপর নির্ভর করতে হয়েছে। এক্ষেত্রে শিক্ষার্থীর তথ্য দিয়ে অনলাইনে আবেদন করে লটারি ফলাফল দেখুন।


২০২৩ সালের সংশোধিত ভর্তি নীতিমালা শিক্ষার্থীর ভর্তির সময় শিক্ষার্থীর নূন্যতম বয়স কত হতে হবে সে বিষয়ে নির্দেশনা দেওয়া হয়েছে, এ বিষয়ে বিস্তারিত।


সরকারি স্কুলে ভর্তির লটারি ফলাফল অনলাইনে দেখুন

সরকারি প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় প্রথম থেকে নবম শ্রেণীর শিক্ষার্থী ভর্তির জন্য অনলাইনে লটারি অনুষ্ঠিত হবে আজ ১২ ও ১৩ই ডিসেম্বর অনলাইনে লটারি ফলাফল পাওয়া যাচ্ছে, বিকেল তিনটায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে ডাক্তার দীপু মনি উদ্বোধন করেন।


মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের ডিজিটাল প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পর প্রতিষ্ঠান প্রধান অভিভাবক ও শিক্ষার্থীরা http://gsa.teletalk.com.bd  লিংক থেকে তাদের নির্ধারিত আইডি ও পাসওয়ার্ড দিয়ে ফলাফল ডাউনলোড করতে পারবেন।


এই আরো জানানো হয় লটারির ফলাফল প্রকাশের পর যেসব প্রতিষ্ঠান শ্রেণী ভিত্তিক শূন্য আসন পূরণ না হবে, সে সকল প্রতিষ্ঠান মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের গত ২০২১ সালের ডিসেম্বর এর পথ অনুসরণ করে শিক্ষার্থী ভর্তির কার্যক্রম সম্পন্ন করতে হবে।


প্রসঙ্গত ২০২২ মহানগর ও জেলা পর্যায়ের সরকারি এবং বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ের প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের অনলাইনে আবেদন দেয়া হয়েছে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত ফলাফল দেখুন চোখ রাখুন সবার আগে আমাদের এখানে।

সরকারি/বেসরকারি স্কুলে ভর্তির লটারির ফলাফল ২০২২- এর লটারির ফলাফল উপর্যুক্ত প্রক্রিয়ায় সঠিকভাবে দেখুন। পাশাপাশি নিয়োগ বিজ্ঞপ্তি টি শেয়ার করে আপনার বন্ধুদের জানিয়ে দিন।

আপনি কি যেকোন ধরণের চাকুরির বিজ্ঞপ্তি খুঁজছেনতাহলে সবার আগে সবধরণের চাকুরির বিজ্ঞপ্তি পেতে আমাদের ওয়েবসাইট এবং ফেইসবুক পেইজ ফলো করুন। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ।
Previous Post
Next Post
Related Posts