এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠান এমপিও কোড প্রদান সংক্রান্ত ২০২২ সালে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরাধীন নতুন এমপিওভুক্ত স্কুল/ কলেজ



 এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠান এমপিও কোড প্রদান সংক্রান্ত ২০২২ সালে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরাধীন নতুন এমপিওভুক্ত  স্কুল/ কলেজ

২০২২ সালে এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও কোড প্রদান/ এর পরিবর্তন সংক্রান্ত।


১। ৩৭.০০.০০০০.০৭৪.০০২.০০৫.২০২১.১৫৭

২। ৩৭.০০.০০০০.০৭৪.০০২.০০৫.২০২১.১৫৮

৩। ৩৭.০০.০০০০.০৭৪.০০২.০০৫.২০২১.১৫৯

৪। ৩৭.০০.০০০০.০৭৪.০০২.০০৫.২০২১.১৬০

৫। ৩৭.০০.০০০০.০৭৪.০০২.০০৫.২০২১.১৬১ তারিখ ০৬/০৭/২০২২ খ্রিস্টাব্দ 


উপর্যুক্ত বিষয় ও সূত্রের প্রেক্ষিতে মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর এর ২০৫১ টি শিক্ষা প্রতিষ্ঠান স্কুল, কলেজ ও স্কুল এন্ড কলেজ বিভিন্ন স্তরের নতুন এমপিও ভূক্তি/ এমপিও এর  পরিবর্তন করা হয়। এমপিওর পরিবর্তন হওয়া প্রতিষ্ঠানসমূহের EMIS সিস্টেমে এমপিও এর উত্তর পরিবর্তন এবং সম্পূর্ণ নতুনভাবে এমপিওভুক্তকরণ হওয়া প্রতিষ্ঠানসমূহকে নতুন এমপিও কোড প্রদান করে EMIS সিস্টেমে অন্তর্ভুক্ত করা হয়েছে। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর এমপিও ভুক্ত/ এমপিওর পরিবর্তিত বেসরকারি নিম্ন মাধ্যমিক বিদ্যালয়, মাধ্যমিক বিদ্যালয় স্কুল এন্ড কলেজ, স্নাতক পাস কলেজের শিক্ষক কর্মচারীদের এমপিওভুক্তির জন্য অনলাইন আবেদন যাচাই বাছাই প্রক্রিয়া।


 নিম্ন মাধ্যমিক বিদ্যালয় মাধ্যমিক বিদ্যালয় স্কুল এন্ড কলেজ অংশ

জনবল কাঠামো ও এমপিও নীতিমালা ২০২১ এর ১৭.২ অনুচ্ছেদ ও শিক্ষা মন্ত্রণালয়ের ৩০  অক্টোবর ২০২২ তারিখের  পরিপত্র ৩৭.০০.০০০০.০৭৪.০০২.০০৫.২০২১ - ৩৬৬ এর নির্দেশনা মোতাবেক নতুন এমপিওভুক্ত নিম্ন মাধ্যমিক বিদ্যালয়, মাধ্যমিক এমপিও পরিবর্তন বিদ্যালয় স্তরের শিক্ষা নিয়োগ সংক্রান্ত সকল কাগজপত্র প্রতিষ্ঠান সকল কাগজপত্র উপজেলা কমিটি সরোজমিনে যাচাই-বাছাই করবে। যাচাই-বাছাই শেষে উপজেলা কমিটি এমপিওভুক্তির যোগ্য ও অযোগ্য উল্লেখ পূর্বক মন্তব্য সহ একটি প্রত্যায়নপত্র সংশ্লিষ্ট প্রেরন করবে। প্রতিষ্ঠান প্রধান উক্ত প্রত্যায়ন পত্র সহ যোগ্য শিক্ষক-কর্মচারী এমপিওভুক্তির জন্য অনলাইনে আবেদন করবে। প্রতিষ্ঠান প্রধান জেলা/ অঞ্চল পর্যায়ে কমিটি অনলাইনে আবেদন সমূহ যাচাই বাছাই করে মন্তব্য সুপারিশসহ সংশ্লিষ্ট অঞ্চলের উপ-পরিচালক বরাবর প্রেরণ করবে। অনলাইনে আবেদন সমূহ উপ-পরিচালকের কার্যালয় বিধি মোতাবেক নিষ্পত্তি করবেন।


কলেজ ( উচ্চ মাধ্যমিক কলেজ , স্নাতক পাস কলেজ ও স্কুল এন্ড কলেজ অংশ

জনবল কাঠামো ও এমপিও নীতিমালা ২০২১ এর ১৭.২  অনুচ্ছেদ ও  শিক্ষা মন্ত্রণালয় ৩০  অক্টোবর ২০২২ তারিখের পরিপত্র ৩৭.০০.০০০০.০৭৪.০০২.০০৫.২০২১ - ৩৬৬ এর নির্দেশনা মোতাবেক নতুন এমপিওভুক্ত উচ্চ মাধ্যমিক কলেজ, স্নাতক কলেজ ও এমপিওর পরিবর্তন হওয়া প্রতিষ্ঠান উচ্চমাধ্যমিক এবং ডিগ্রী স্তরের শিক্ষক -  কর্মচারীদের নিয়োগ সংক্রান্ত সকল কাগজপত্র সহ প্রতিষ্ঠান, সকল কাগজপত্র জেলা কমিটি সরোজমিনে যাচাই-বাছাই করবে। প্রতিষ্ঠান প্রধানের প্রত্যয়নপত্র শিক্ষক-কর্মচারী এমপিওভুক্তির জন্য অনলাইনে আবেদন  করবেন। অনলাইনে আবেদন সমূহ পরিচালকের কার্যালয় বিধি মোতাবেক নিষ্পত্তি করবে। উপযুক্ত বিষয়টি সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো হলো।





























আপনি কি যেকোন ধরণের চাকুরির বিজ্ঞপ্তি খুঁজছেনতাহলে সবার আগে সবধরণের চাকুরির বিজ্ঞপ্তি পেতে আমাদের ওয়েবসাইট এবং ফেইসবুক পেইজ ফলো করুন। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ।
Previous Post
Next Post
Related Posts