সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের বেতন সমতাকরণ ২০২২



সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের বেতন সমতাকরণ ২০২২

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়

 স্মারক নং ৩৮.০০.০০০০.০০৮.১২.০০১.১৭.৩৮০

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের বেতন সমতাকরণ।

অর্থ মন্ত্রণালয়ের পত্র নং ০৭.০০.০০০০.১৬১.৩ ৮.০৩০.১২.২৫৫সূত্রের পরিপ্রেক্ষিতে জানানো যাচ্ছে যে (সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের বেতন সমতাকরণ) অর্থ মন্ত্রণালয় বিভাগ টি নিম্নরূপ মতামত প্রদান করেছেন।


 সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকের সরকারি চাকরিতে যোগদানের তারিখ হতে জাতীয় বেতন স্কেল,২০১৫ পূর্ব  প্রজন্ত বেতন বিবরণী ছক হিসাব রক্ষণ কার্যালয় হতে যাচাই পূর্বক বিদ্যামান বিধি-বিধানের আওতায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের বেতন সমতাকরণ নিষ্পত্তি যোগ্য। তবে কোনভাবেই নিষ্পত্তি করা সম্ভব না হলে সংশ্লিষ্ট বিধি- বিধানের অস্পষ্টতা/ অপর্যাপ্ত চিহ্নিত করে অর্থ বিভাগের স্বয়ংসম্পূর্ণ প্রস্তাব গ্রহণ করতে হবে।


 এমত অবস্থায়, অর্থ মন্ত্রণালয়, অর্থ বিভাগের অনুযায়ী ব্যবস্থা গ্রহণ এবং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের বেতন সমতাকরণ কোনোভাবেই নিষ্পত্তি করা সম্ভব না হলে সংশ্লিষ্ট বিধিবিধান স্পষ্টতা/ অপর্যাপ্ততা চিহ্নিত করে স্বয়ংসম্পূর্ণ প্রস্তাব গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো ।






গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার অর্থ মন্ত্রণালয় অর্থ বিভাগ বাস্তবায়ন অনুবিভাগ 

এর একটি আদেশে বলা হয়েছে

নং ০৭.০০.০০০০. ১৬১.৩৮.০৩০.১২.২৫৫


সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের বেতন সমতাকরণ

উপর্যুক্ত বিষয় ও সূত্রের প্রেক্ষিতে নির্দেশক্রমে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় মতামত জানানো হলো


 সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী সরকারি চাকুরীতে যোগদানের তারিখ হতে জাতীয় বেতন স্কেল ২০১৫ পূর্ব  প্রজন্ত বেতন বিবরণী ছক হিসাব রক্ষণ কার্যালয় হতে যাচাই পূর্বক বিদ্যামান বিধি-বিধানের আওতায় বিষয়টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের বেতন সমতাকরণ নিষ্পত্তি যোগ্য। তবে কোনভাবেই নিষ্পত্তি করা সম্ভব না হলে সংশ্লিষ্ট বিধি- বিধানের অস্পষ্টতা/অপর্যাপ্ত চিহ্নিত করে অর্থ বিভাগের স্বয়ংসম্পূর্ণ প্রস্তাব গ্রহণ করতে হবে।



Previous Post
Next Post
Related Posts