HSC Exam Result |এইচ এস সি পরীক্ষার ফলাফল প্রকাশ ২০২৩

 


গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (Directorate of  Higher Education DSHE) এর অধীন দেশের বিভিন্ন কলেজ এ দ্বাদশ শ্রেণিতে ছাত্র/ছাত্রী ফলাফল ব্যবস্থায় অনলাইনে নিজ মোবাইলে বা কম্পিউটারে পেতে সহজভাবে দেখার সুযোগ রয়েছে। উচ্চ মাধ্যমিক/কামিল শ্রেণিতে অনলাইন ফলাফল ব্যবস্থায় সকল কার্যক্রম সম্পন্ন হয়ে ৮ ফেব্রুয়ারি, ২০২৩ তারিখ বেলা ১২টায় অনলাইনে ফলাফল প্রকাশ হচ্ছে। ফলাফল দেখবেন যেভাবে তা বর্ণনা করা হলো। টেলিটক সিমের মাধ্যমে সহজেই সঠিক রোল, রেজিষ্ট্রেশন ও বোর্ড নির্ধারণ করে ফলাফল দেখুন।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (Directorate of Higher Education DSHE) এর অধীন দেশের সকল উচ্চ বিদ্যালয়ে অনলাইন ফলাফল ব্যবস্থায় সুযোগ দেওয়া হবে। উক্ত পদ্ধতিতে উচ্চ মাধ্যমিক শ্রেণির ছাত্র ও ছাত্রীগণ ফলাফল দেখুন ইন্টারনেট ব্যবস্থায়। নিজ বাসস্থানের পার্শ্ববর্তী কোন কম্পিউটারের দোকানে ও রোল নং ব্যবহার করে ফলাফল দেখার জন্য ওয়েবসাইট দেখতে পারেন, বিভিন্ন সুবিধাসহ পদ্ধতি বিস্তারিত উল্লেখ করা হলো। অনলাইনে আবেদন শেষে ফলাফল প্রকাশ করা হবে।

প্রতিবছরের ন্যায় এবার ও এইচএসসি/ভোকেশনার/মাদ্রাসা বোর্ডের ফলাফল শিক্ষা মন্ত্রণালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ করা হবে। বর্তমান শিক্ষামন্ত্রী দিপুমনি সরকারীভাবে এইচএসসিতে সরকারী ফি সংক্রান্ত তথ্যতে বলেছেন। করোনাকালীন সময়ে দেশের সরকারী বিদ্যালয়গুলোতে ভর্তিতে সেশন ফি, টিফিন ফি, উন্নয়ন ফি, লাইব্রেরি ফি, গ্রন্থাগার, ম্যাগাজিন, পূণঃ ভর্তি ফিসহ বিভিন্ন ফি বাদ দেয়া হয়েছে গত বছর ২০২২ সালের ভর্তিতে। বর্তমানে ২০২৩ শিক্ষাবর্ষে ভর্তিতে ও উপরোল্লিখিত সকল ফি বাদ দিয়ে ছাত্রছাত্রী ভর্তি করা হবে।

  এইচএসসি পরীক্ষার ফলাফল সংক্রান্ত তথ্যসহ ওয়েবসাইটে দেখুন


যে বোর্ড বা উচ্চ মাধ্যমিক বিদ্যালয় এ পরীক্ষার দিয়েছেন সে বোর্ড বা উচ্চ মাধ্যমিক বিদ্যালয় এর ওয়েবসাইটে ফলাফল দেখতে পাবেন

Directorate of Higher Education DSHE Result Details


মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (Directorate of Higher Education DSHE) এর অধীন দেশের বিভিন্ন উচ্চ বিদ্যালয় এ
শ্রেণির নামঃ HSC Board Exam
অনলাইন ফলাফল প্রকাশঃ www.educationboardresult.gov.bd


of Higher Education DSHE Apply DirectorateProcess


প্রতিষ্ঠানের নামঃ মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (Directorate of  Higher Education DSHE) এর অধীন দেশের বিভিন্ন বিদ্যালয়
অফিসিয়াল ওয়েবসাইটঃ www.educationboardresult.gov.bd

ফলাফল প্রকাশ হবে  আগামী ৮ ফেব্রুয়ারি, ২০২৩ 
 
উচ্চ মাধ্যমিক বিদ্যালয়সমূহের ফলাফল 

উচ্চ মাধ্যমিক স্কুলের ফলাফল ও মার্কসীটসহ পিডিএফসহ সরকারী নির্দেশনা দেখুন 

  
 বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের  এইচ এস সি পরীক্ষার ফলাফল ২০২২  পরিসংখ্যান

১ম ও ২য় বর্সে  নিয়মিত শিক্ষার্থীর সংখ্যা

১ম ও ২য় বর্সে শিক্ষার্থীর সংখ্যা

চূড়ান্ত পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীর সংখ্যা

চূড়ান্ত পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীর সংখ্যা

পাশের হার

ছাত্র

৫৩.৫১৯

৪৫.১৩১

১৯,৯৬৮

১২,৩১৬

৬১,৬৮

ছাত্রী

৩৪,৫৮১

৩০.৪৬৩

১৩,৭৭৭

৯,১৪৫

৬৬,৩৮

মোট

৮৮,১০০

৭৫,৫৯৪

৩৩,৭৪৫

২১,৪৬১

৬৩,৬০




মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (Directorate of Higher Education DSHE) এর অধীন দেশের বিভিন্ন বিদ্যালয়ের বিভিন্ন শ্রেণিতে ভর্তির জন্য উপর্যুক্ত প্রক্রিয়ায় সঠিকভাবে আবেদন করুন। পাশাপাশি এ বিজ্ঞপ্তি টি শেয়ার করে আপনার বন্ধুদের জানিয়ে দিন।


আপনি কি যেকোন ধরণের চাকুরির বিজ্ঞপ্তি খুঁজছেনতাহলে সবার আগে সবধরণের চাকুরির বিজ্ঞপ্তি পেতে আমাদের ওয়েবসাইট এবং ফেইসবুক পেইজ ফলো করুন। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ।

Previous Post
Next Post
Related Posts