১১০ নং ফলাফল জানুয়ারি মাসে ৩১ তারিখ ২০২৩ প্রকাশিত ।

 


১১০তম প্রাইজবন্ডের ফলাফল প্রকাশ ২০২৩

110th Prize Bond Draw Result 2023 Bangladesh Bank

আজ ১৭ মাঘ ১৪২৯বঙ্গদ্ব ১৪৪৪-১৪৪৫হিজরী ৩১জানুয়ারি ২০২৩ খ্রিষ্টাব্দ তারিখে ঢাকা বিভাগের কমিশনার জনক মোঃ খলিলুর রহমান এর সভাপতি কে ঢাকা বিভাগীয় কমিশনার কার্যালয়ের সম্মেলন কক্ষে ১০০ টাকার মূল্যবান বাংলাদেশ প্রাইজবন্ড এর ১১০তম ড্র অনুষ্ঠিত হয়।

প্রাইজবন্ডের পুরস্কার ক্রয় ও ড্র হওয়ার পর অনলাইনে চেক করার নিয়ম। প্রাইজবন্ড এক প্রকার সুরতি বন্ড যা ১৯৫৬ সালে আয়ারল্যান্ড প্রথম চালু হয়। এটা নিরাপত্তা বহনকারী একপ্রকার অসুদিয় বন্ড  যা অর্থ মন্ত্রণালয়ের পক্ষ থেকে প্রাইজবন্ড কোম্পানি লিমিটেড এর মাধ্যমে বাজারে ছাড়া হয়। বাংলাদেশের সর্বপ্রথম ১০-৫০ টাকা মূল্যমানের প্রাইজবন্ডের চালু হয়। তারপর ১৯৯৫ সালে ১০০ টাকা মূল্যমানের প্রাইজবন্ডের করা হয় ১০০ টাকা মূল্যমানের প্রাইজবন্ডের পর পূর্বের ১০ও ৫০ টাকা মূল্যমানের প্রাইজবন্ড গুলো ব্যাংক থেকে তুলে নেওয়া হয় । সাধারণত একজন ব্যক্তি ৪৫ লাখ টাকা সমপরিমাণ প্রাইজবন্ড কিনতে পারেন।


১১০ নং ফলাফল জানুয়ারি মাসে ৩১ তারিখ ২০২৩ প্রকাশিত ।


110th Prize Bond Draw Result 2023 Bangladesh Bank

প্রাইজবন্ডের ফলাফল 2023 সালের জানুয়ারি মাসের ৩১ তারিখ প্রকাশিত হয়েছেপরবর্তী ১১১ নং ফলাফল এপ্রিল মাসের ৩১ তারিখ ২০২৩ প্রকাশিত হবে দেখতে আমাদের পেজে লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন।


বাংলাদেশ প্রাইজবন্ড হলো বাংলাদেশ সরকার কর্তৃক প্রবর্তিত একপ্রকার কাগজের মুদ্রা পদ্ধতি হাজার ১৯৭৪ সালের বাংলাদেশের সর্বপ্রথম প্রাইজবন্ড চালু করে সরকারের পক্ষে প্রাইজবন্ডের যাবতীয় কাজ করে বাংলাদেশ ব্যাংক 

প্রাইজবন্ড কোথায় কিনতে পাবেন প্রাইজবন্ড বাংলাদেশ ব্যাংকের অফিস অনুমোদিত বাণিজ্যিক ও বিশেষায়িত ব্যাংকের শাখা ন্যাশনাল সেভিংস এবং ডাকঘর থেকে কেনার জন্য পাওয়া যায় এ সংক্রান্ত যাবতীয় তথ্য মতিঝিলে কেন্দ্রীয় ব্যাংকের প্রাইজবন্ড শাখা পাওয়া যাবে প্রয়োজনীয় তথ্য সেখান থেকে সংগ্রহ করা যাবে।


  •  কিভাবে আমরা উপকৃত হতে পারি 
  • প্রাইজবন্ডের টাকা কিভাবে পাব
  •  অনলাইনে প্রাইজবন্ড ক্রয়
  •  প্রাইজবন্ড রেজিস্ট্রেশন
  •  প্রাইজবন্ড কোথায় পাওয়া যায়
  •  প্রাইজবন্ডের মেয়াদ
  • প্রাইজবন্ড কি হালাল?

প্রাইজবন্ডের মেয়াদ

প্রাইজবন্ডের এর মেয়াদ শেষ হয়না আর সবচেয়ে মজার বিষয় হলো প্রাইজ বন্ড এর কয়েকবার ড্র হওয়ার পরও চাইলে সেগুলো ভাঙ্গানো যায় তবে প্রাইজবন্ডের গ্রাহক কোন মুনাফা পান্না এটি মূলত সরকারের প্রতি জনগণের একটি সুদ মুক্ত বিনিয়োগ তাই প্রাইজবন্ড মুক্ত জাতীয় বন বলা হয়।


প্রাইজবন্ড কি হালাল?

প্রাইজবন্ড সম্পর্কে সেখানে লেখা আছে শুধু মুক্ত জাতীয় প্রাইজবন্ড এটা কি হালাল বা জায়েজ হবে অর্থ ও চুক্তি লেনদেনের অর্থ মর্মের ধর্তব্য শব্দ বর্ণের নয় ।প্রাইজবন্ড অর ড্র-এর মাধ্যমে পুরস্কারের টাকা ব্যবহার করা হালাল হবে কিনা এ ব্যাপারে আলেমদের মধ্যে মতবিরোধ রয়েছে, কতিপয় আলেমদের পর্যবেক্ষণ অনুযায়ী বর্তমান প্রচলিত প্রাইজবন্ড ড্র পদ্ধতিতে সুদ ও জুয়ার শামিল হওয়া ও লাভ নেওয়া জায়েজ নয়, আবার কতিপয় আলেমের মতে এটি জায়েজ।


  • প্রাইজবন্ডের ফলাফল সমূহ জাতীয় সঞ্চয় অধিদপ্তর
  • প্রাইজবন্ডের ফলাফল সমূহ জেলা সঞ্চয় অফিস
  •  প্রাইজবন্ড ড্র ২০২২ ফলাফল 109 
  • ১১০ তম প্রাইজবন্ডের ড্র  ২০২৩
  • প্রাইজবন্ড ড্র ফলাফল ৩১ জানুয়ারি ২০২৩


প্রাইজবন্ডের ফলাফল দেখতে ক্লিক করুন 

110th Prize Bond Draw Result 2023 Bangladesh Bank

প্রাইজ বন্ড চেক সম্পর্কে আমরা অনেকেই জানি না কিন্তু সবার বাসাই প্রাইজবন্ড থাকে সচরাচর আমরা বিয়ে জন্মদিন যেকোনো অনুষ্ঠানে প্রাইজবন্ড পেয়ে থাকি প্রাইজবন্ড এই পদ্ধতিতে আপনি সর্বশেষ এবং তথ্য জানার পাশাপাশি বিগত তিন বছরে আপনার কোন কোন প্রাইজবন্ডের পুরস্কার পেয়েছেন সেটি জানতে পারবেন।


আজ ১৭ মাঘ ১৪২৯বঙ্গদ্ব ১৪৪৪-১৪৪৫হিজরী ৩১জানুয়ারি ২০২৩ খ্রিষ্টাব্দ তারিখে ঢাকা বিভাগের কমিশনার জনক মোঃ খলিলুর রহমান এর সভাপতি কে ঢাকা বিভাগীয় কমিশনার কার্যালয়ের সম্মেলন কক্ষে ১০০ টাকার মূল্যবান বাংলাদেশ প্রাইজবন্ড এর ১১০তম ড্র অনুষ্ঠিত হয়। একক সাধারণ পদ্ধতিতে( অর্থাৎ প্রত্যেক সিরিজের জন্য একই নম্বর) এ ড্রপ পরিচালিত হয় এবং বর্তমানে প্রচলনযোগ্য ১০০/- একশত টাকা মূল্য ওয়ানের ৭২ টি সিরিজ যথা কক কখ কগ কঘ কঙ কচ কছ কজ কঝ কঞ কট কঠ কড কঢ কধ কদ কন কপ কফ কব কম কল কশ কষ কস কহ খক খখ খগ খঘ খঙ খচ খছ খজ খঝ খঞ খঠ খঠ খড খঢ খধ খদ খন খপ খফ খব খম খল খশ খষ খস খহ গক গখ গগ গঘ গঙ গচ গছ গঝ গজ গঞ গট গঠ গড গঢ গদ গধ গত গথ গধ গন গম গন এই ড্রো এর আওতাভুক্ত। উপযুক্ত সিরিজ সমূহে অন্তর্ভুক্ত ৪৬ টি সাধারণ সংখ্যা পুরস্কারের যোগ্য বলিয়া ঘোষিত হয় এবং নিম্ন বর্ণিত সংখ্যা প্রাইজবন্ডগুলি সাধারণভাবে প্রত্যেক সিরিজের ক্ষেত্রে পুরস্কারের যোগ্য বলিয়া বিবেচিত হয়। উদাহরণস্বরূপ যে সংখ্যা প্রথম পুরস্কারের জন্য ঘোষিত হয়েছে, সেই সংখ্যার প্রাইজবন্ড উল্লেখিত প্রতিটি সিরিজের প্রথম পুরস্কারের যোগ্য বলিয়া বিবেচিত হইবে। অনুরূপভাবে দ্বিতীয় তৃতীয় চতুর্থ ও পঞ্চম পুরস্কারের জন্য ঘোষিত সংখ্যা তাহাদের মান অনুযায়ী প্রত্যেকটি সিরিজের ক্ষেত্রে পুরস্কার পাওয়ার যোগ্য। উল্লেখ্য, ড্র এর নির্ধারিত তারিখ হইতে ৬০ দিনের পূর্বে বিক্রয়ের তারিখ ধরিয়া এবং ডোর এর তারিখ বাদ দিয়া যে সমস্ত প্রাইজবন্ড বিক্রয় হয়েছে, সেগুলি এই ড্রয়ের আওতায় আসিবে। প্রসঙ্গত আয়কর অধ্যাদেশ ১৯৮৪  এর ৫৫  ধারা নির্দেশনা অনুযায়ী ১ জুলাই ১৯৯৯ হইতে প্রাইজবন্ড পুরস্কারের অর্থ হইতে ২০% হারে উৎসব কর্তন পরিবার বিধান রহিয়াছে।


 ১০ নং প্রাইজবন্ডের ফলাফল ৩১ জানুয়ারি ২০২৩




১০৮ তম প্রাইজবন্ডের ড্র ফলাফল


১০৭ তম প্রাইজবন্ড ড্র এর ফলাফল

১০৬ তম প্রাইজবন্ড ড্র এর ফলাফল


১০৫ তম প্রাইজবন্ড ড্র এর ফলাফল


১০৪ তম প্রাইজবন্ড ড্র এর ফলাফল


১০৩ তম প্রাইজবন্ড ড্র এর ফলাফল


প্রাইজবন্ড চেক 2023

110th Prize Bond Draw Result 2023 Bangladesh Bank

এটি দেখার জন্য আপনাকে প্রথমে এই লিংকে যেতে হবে। এটি বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইট তবে ওয়েবসাইটে সরাসরি প্রেরণ করা নামে কোন অপশন না থাকায় অনেকেই খুঁজে পান না নিচের ছবির মত দেখতে পাবেন।






আপনার কাছে প্রাইজবন্ডের সংখ্যা বেশি হলেও সবগুলো একই সাথে ইনপুট দিয়ে চেক করতে পারবেন । তবে নাম্বার গুলো অবশ্যই ইংরেজিতে লিখতে হবে। আপনার প্রাইজবন্ড গুলোর নাম্বার যদি সিরিয়াল অনুযায়ী থাকে যেমন ১১১- ১১৪৪  অর্থাৎ পাওয়ার পর সংখ্যা সাজানো থাকে তবে নিচের ছবির মত লিখে সার্চ বারে গিয়ে নম্বর সার্চ করার সময় সিরিয়াল নাম্বার আগে যে বিভাগ দেওয়া থাকে সেটি দিবেন না শুধু নাম্বার দিয়ে সার্চ করতে হবে।


প্রাইস প্রাইজবন্ডে সিরিয়াল অনুযায়ী থাকেনা ৩৩৩- ৭৭৭- ৯৯৯৯ এ জাতীয় এলোমেলো সিরিয়াল নাম্বার থাকে, তবে প্রতিটি নম্বর এর পরে কমা ব্যবহার করব।


এভাবে সার্চ করার পর যদি আপনার প্রাইজবন্ড না মিলে তবে NO Match forsearched nambers এই মেসেজটি প্রদর্শন করবে আর যদি আপনার প্রাইজবন্ড ড্র এর ফলাফল পেয়ে থাকেন তবে COn gratulion1 match found এই মেসেজটি দেখতে পাবেন। এবং নিচের কততম পুরস্কার পেয়েছেন তার বিষয়ে বিস্তারিত জানতে পারবেন চাইলে আপনারা সর্বোচ্চ পুরস্কার প্রাপ্ত কোন প্রাইজবন্ডের নম্বর চেক করতে পারবেন



Previous Post
Next Post
Related Posts