বাংলাদেশ রেলওয়েতে ওয়েম্যান পদের প্রবেশপত্র ডাউনলোড !! Bangladesh Railway Wayman Job Download Admit Card

 


Bangladesh Railway Exam Date // বাংলাদেশ রেলওয়ে তে ওয়েম্যান পদের নিয়োগ পরীক্ষার তারিখ ও প্রবেশপত্র ডাউনলোড

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বাংলাদেশ রেলওয়ে (Bangladesh Railway BR) তে ওয়েম্যান Exam Date,Information, [Grade-20]এ নিয়োগ পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড। বাংলাদেশ রেলওয়ে (Bangladesh Railway BR) ওয়েম্যান Exam Date,Information, পুরুষ ও মহিলাদের সরাসরি নিয়োগের নিমিত্তে বাংলাদেশের প্রকৃত নাগরিকদের চাকরির সুযোগ দেওয়া হচ্ছে। নিয়োগ পরীক্ষার তারিখ হয়েছে প্রবেশপত্র ডাউনলোড করে নিন। বাংলাদেশ রেলওয়ে (Bangladesh Railway BR) ওয়েম্যান [Grade-20] Download Admit Card

বাংলাদেশ রেলওয়ে (Bangladesh Railway) তে ওয়েম্যান Exam Date, Information, [Grade-20] পদের নিয়োগের বাছাই পর্বের এমসিকিউ পরীক্ষার তারিখ প্রকাশ। বাংলাদেশ রেলওয়ে (Bangladesh Railway) ওয়েম্যান পদের প্রবেশপত্র ডাউনলোডসহ সিকিউ পরীক্ষার তারিখ, সময় ও কেন্দ্র দেখুন। বাংলাদেশ রেলওয়ে (Bangladesh Railway)  বিজ্ঞপ্তি অনুযায়ী এ নিয়োগের জন্য নিয়োগ পরীক্ষা গ্রহণের প্রস্তুুতির সকল কার্যক্রম সম্পন্ন হয়েছে। 

বাংলাদেশ রেলওয়ে (Bangladesh Railway) Exam Date, Information, এ পদে পরীক্ষার তারিখ ও আসন বিন্যাস প্রকাশ হয়েছে।

ওয়েম্যান পদের প্রবেশপত্র ডাউনলোড


See Exam Date & Center

ওয়েম্যান কাকে বলে

যাত্রা নিরাপদ করার জন্য যেসব রাস্তায় গাড়ি চলাচলের পাশাপাশি রেলপথ ও রয়েছে এবং সেইসব রাস্তা ট্রেন আসলে সড়ক মেরামত করার কাজে নিয়োজিত থাকে তাকে ওয়েম্যান বলে । আপনারা রাস্তা দিয়ে ট্রেনের রাস্তা পারাপার হতে গেলে কোনো দুর্ঘটনা না ঘটে পাথর বা রেললাইনের পাত পরিষ্কার রাখা বা দেখাশুনা করা এই কাজগুলো যারা করে তাদেরকে বলা হয় ওয়েম্যান



ওয়েম্যান পদের বেতন

ওয়েম্যান পদে সরকারি বেতন স্কেল সর্বনিম্ন ২০ তম গ্রেড তারা অবস্থান করেন। সরকারি চাকরিতে বেতন স্কেল সর্বনিম্ন অর্থাৎ ২০ তম গ্রেডে বেতন পান, ওয়েম্যান পদের বেতন স্কেল 2015 পে স্কেল অনুযায়ী ৮,২৫০ টাকা থেকে ২০,০১০টাকা । ওয়েম্যান পদের সরকারি চাকুরিতে চতুর্থ শ্রেণীর কর্মচারী হিসেবে পরিচিত।


ওয়েম্যান পদে নিয়োগ পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড

আপনি যদি বাংলাদেশ রেলওয়ে ওয়েম্যান পদে নিয়োগ পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড করতে চান তাহলে আপনাকে ইউজার আইডি পাসওয়ার্ড দিয়ে বাংলাদেশ রেলওয়ে ওয়েবসাইট হতে খুব সহজেই ডাউনলোড করা যাবে ।


ওয়েম্যান এর সুযোগ সুবিধা গুলো কি কি

একজনের মূল বেতনের পাশাপাশি কিন্তু অন্যান্য সুযোগ সুবিধা পেয়ে থাকেন, ২০ তম গ্রেডের একজন কর্মচারী যে ভাষা গুলো পেয়ে থাকেন সেগুলো পেয়ে থাকেন প্রত্যেকটা কাজের ক্ষেত্রে কাজের ধরন অনুযায়ী কিছু কিছু সুবিধা রয়েছে ।


বাংলাদেশ রেলওয়ে (Bangladesh Railway) তে ওয়েম্যান পদের নিয়োগের বাছাই পর্বের এমসিকিউ পরীক্ষার তারিখ প্রকাশ। বাংলাদেশ রেলওয়ে (Bangladesh Railway) ওয়েম্যান পদের নিয়োগের বাছাই পর্বের লিখিত/এমসিকিউ পরীক্ষার তারিখ, সময় ও কেন্দ্র দেখুন।বাংলাদেশ রেলওয়ে (Bangladesh Railway) এ বিজ্ঞপ্তি অনুযায়ী এ নিয়োগের জন্য  সকল কার্যক্রম সম্পন্ন হয়েছে। 

বাংলাদেশ রেলওয়ে (Bangladesh Railway) এ ওয়েম্যান পদে পরীক্ষার তারিখ প্রকাশ করেছেন। প্রবেশপত্র ডাউনলোড করুন খুব সহজেই এখানে।
  • প্রাতিষ্ঠানিক নাম - বাংলাদেশ রেলওয়ে
  • পদের নাম - ওয়েম্যান
  • পদ সংখ্যা - ১৩৮৫ জন
  • চাকুরীর ধরণ - সরকারি
  • লিখিত পরীক্ষার তারিখ - ১০ই জুন, ২০২৩
  • অফিসিয়াল ওয়েবসাইটঃ- http://www.railway.gov.bd/
  • নিয়োগ বিজ্ঞপ্তিটি প্রকাশিত হয়েছিল - গত ০৫/০৬/২০২২ তারিখে

বাংলাদেশ রেলওয়ে (Bangladesh Railway) এর পরীক্ষা অনুষ্ঠিত হবে বিজ্ঞপ্তিতে উল্লিখিত বিভিন্ন কেন্দ্রসমূহে। বাংলাদেশ রেলওয়ে (Bangladesh Railway) ওয়েম্যান পদের লিখিত/এমসিকিউ পরীক্ষার তারিখ ও সময় দেখুন।

লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবেঃ ১০ই জুন, ২০২৩: সকাল ১০ টা হতে ১১:৩০ টা 

আসনবিন্যাস অনুযায়ী প্রার্থীদের রোল নং ও প্রবেশপত্র ডাউনলোড

See Exam Date 

প্রতিষ্ঠানের নামঃ বাংলাদেশ রেলওয়ে (Bangladesh Railway) 

অফিসিয়াল ওয়েবসাইটঃ http://www.railway.gov.bd/

বাংলাদেশ রেলওয়ে (Bangladesh Railway) এ ওয়েম্যান পদের নিয়োগের বাছাই পর্বের পরীক্ষার তারিখ ও আসন বিন্যাস এমসিকিউ পরীক্ষার প্রবেশপত্র ৩১শে মে, ২০২৩ তারিখে হতে ডাউনলোড করে  পরীক্ষায় অংশগ্রহণ করুনঃ


বাংলাদেশ রেলওয়ে (Bangladesh Railway) এ নিয়োগের জন্য উপর্যুক্ত প্রক্রিয়ায় সঠিকভাবে পরীক্ষায় অংশগ্রহণ করুন। পাশাপাশি বিজ্ঞপ্তি টি শেয়ার করে আপনার বন্ধুদের জানিয়ে দিন। বাংলাদেশ রেলওয়ে (Bangladesh Railway) ওয়েম্যান পদের লিখিত পরীক্ষার তারিখ অনুযায়ী অংশগ্রহণ করুন।

আপনি কি যেকোন ধরণের চাকুরির বিজ্ঞপ্তি খুঁজছেনতাহলে সবার আগে সবধরণের চাকুরির বিজ্ঞপ্তি পেতে আমাদের ওয়েবসাইট এবং ফেইসবুক পেইজ ফলো করুন। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ।

Previous Post
Next Post
Related Posts