১৫০ টি সেতু, ১৪টি ওভারপাস ও সড়ক উদ্বোধন আজ ! 150 Bridgs, 14 Overpasses and Road Opening Today !

 


আজ ১৯শে অক্টোবর, ২০২৩ তারিখে প্রধানমন্ত্রী শেখ হাসিনা একযোগে সারাদেশে নবনির্মিত ১৫০ টি সেতু, ঢাকায় নবনির্মিত সড়ক ভবন, ঢাকা-রংপুর জাতীয় মহাসড়কে নির্মিত ১৪টি ওভারপাস এবং নবনির্মিত ঢাকা পরিবহন সমন্বয়-ডিটিসিএ ভবনের উদ্বোধন করবেন। রাজধানীর সড়ক ভবনে আয়োজিত এক অনুষ্ঠানে ফলক উন্মোচনের মাধ্যমে সড়ক ভবনের এবং ভিডিও কনফারেন্সের মাধ্যমে অন্যান্য স্থাপনা উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী।

দেশের আটটি বিভাগের ৩৯ টি জেলায় ১৫০ টি সেতু ও ১৪টি ওভারপাস নির্মাণ করা হয়েছে। এগুলোর মধ্যে ময়মনসিংহ বিভাগে ৪০ টি, ঢাকা বিভাগে ৩২ টি, চট্টগ্রাম বিভাগে ২৭ টি ও রাজশাহী বিভাগে ২২ টি সেতু রয়েছে। এছাড়া খুলনা বিভাগে রয়েছে ১২ টি সেতু, বরিশাল ও রংপুর বিভাগে আটটি করে সেতু এবং সিলেট বিভাগে রয়েছে একটি সেতু। 

এছাড়া সাসেক সংযোগ প্রকল্প-২ এবং এলেঙ্গা-হাটিকুমরুল-রংপুর মহাসড়ক চার লেনে উন্নীতকরণ প্রকল্পের মাধ্যমে ঢাকা-রংপুর জাতীয় মহাসড়কে ১৪ টি ওভারপাস নির্মাণ করা হয়েছে। একই অনুষ্ঠান থেকে প্রধানমন্ত্রী বিআরটিএ এর মিরপুর অফিসের স্বয়ংক্রিয় মোটরযান ফিটনেস পরীক্ষা কেন্দ্র এবং ময়মনসিংহের শমভুগঞ্জে ২ একর জমির উপর বিআরটিসির নবনির্মিত বাস ডিপো ও প্রশিক্ষণ কেন্দ্রের উদ্বোধন করবেন।

অনুষ্ঠানে ময়মনসিংহ জেলার ব্রহ্মপুত্র নদের ওপর কেওয়াটখালী সেতু এবং রহমতপুর সেতু নির্মান কাজের ভিত্তিপ্রস্তর ও স্থাপন করবেন প্রধানমন্ত্রী।

গত বছর ৭ই নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা একযোগে একই দিনে ১০০ টি সেতু উদ্বোধন করেন এবং এর মাত্র দেড় মাসের মাথায় একদিনে ১০০টি সড়ক ও মহাসড়কের উদ্বোধন করেছিলেন।

Previous Post
Next Post
Related Posts