সহকারী শিক্ষক নিয়োগ ১ম ধাপের পরীক্ষার তারিখ প্রকাশ ২০২৩


 সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার তারিখ প্রকাশ ২০২৩

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর এর সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার ১ম ধাপের তারিখ প্রকাশ ২০২৩

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরাধীন সরকারি প্রাথমিক বিদ্যালয় (Directorate of Primary Edcuation - DPE) - তে গত ২৭/০২/২০২৩ তারিখে ১ম ধাপের শিক্ষক নিয়োগ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছিল। Directorate of Primary Edcuation - DPE এ রাজস্ব খাতে সহকারী শিক্ষক/শিক্ষিকা পদে নিয়োগের নিমিত্তে বাংলাদেশের প্রকৃত নাগরিকদের চাকরির সুযোগ দেওয়া হচ্ছে। প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (Directorate of Primary Education - DPE)  ০১ টি ক্যাটাগরির পদে ৩ বিভাগ এ ১ম ধাপের পরীক্ষার তারিখ প্রকাশ ২০২৩। প্রাথমিক শিক্ষা অধিদপ্তর সহকারি শিক্ষক নিয়োগ পরীক্ষার ১ম ধাপের তারিখ প্রকাশ ২০২৩।

Directorate of Primary Education Exam Date 


পদের নামঃ সহকারী শিক্ষক

সরকারী প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক পদে নিয়োগের জন্য ১ম ধাপের পরীক্ষার তারিখ প্রকাশ ২০২৩। আগামী মাসের ২৪শে নভেম্বর ২০২৩ এই পরীক্ষার আয়োজনের জন্য পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। সবকিছু ঠিক থাকলেই ২৪শে নভেম্বর, ২০২৩ পরীক্ষা অনুষ্ঠিত হবে।এই পরীক্ষা তিনটি ধাপে নেওয়া হবে। প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ২০২৩ নিয়োগের ১ম ধাপের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ২৪শে নভেম্বর, ২০২৩ তারিখে নেওয়া উদ্দ্যেগ নিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। বাকি ২ (দুই) ধাপের পরীক্ষা ডিসেম্বর, ২০২৩ তারিখের মধ্যেই নেওয়া হবে। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সূত্রে এই তথ্য পাওয়া গেছে। 


প্রথম ধাপে আবেদনকারীর সংখ্যা - ৩ লাখ ৬০ হাজার ৭০০ জন
প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে সহকারী শিক্ষক নিয়োগের ১ম ধাপের নিয়োগ পরীক্ষার তারিখ ঘোষণা করেছেন। ১ম ধাপের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছিল ২৮শে ফেব্রুয়ারি, ২০২৩ তারিখে রংপুর, সিলেট ও বরিশাল বিভাগের জন্য। এবার ১ম ধাপের পরীক্ষা অনুষ্ঠিত হবে রংপুর, সিলেট ও বরিশাল বিভাগে।




২৪শে নভেম্বর, ২০২৩ ১ম ধাপের পরীক্ষা অনুষ্ঠিত হবে রংপুর বিভাগ এর জেলা সমুহে রংপুর, গাইবান্ধা, দিনাজপুর, ঠাকুরগাও, পঞ্চগড়, কুড়িগ্রাম, নীলফামারী, লারমনিরহাট।

২৪শে নভেম্বর, ২০২৩ ১ম ধাপের পরীক্ষা অনুষ্ঠিত হবে সিলেট বিভাগ এর জেলা সমুহে সিলেট, সুনামগঞ্জ, মৌলভীবাজার ও হবিগঞ্জ।

২৪শে নভেম্বর, ২০২৩ ১ম ধাপের পরীক্ষা অনুষ্ঠিত হবে বরিশাল বিভাগ এর জেলা সমুহে বরিশাল, পটুয়াখালী, ভোলা, বরগুনা, ঝালকাঠি, পিরোজপুর।

২৪শে নভেম্বর, ২০২৩ ১ম ধাপের সহকারী শিক্ষক নিয়োগের পরীক্ষার কেন্দ্র তালিকা দেখতে পারেন অফিসিয়াল ওয়েবসাইট এ সরকারী শিক্ষামন্ত্রণালয়ের অফিসিয়াল ওয়েবসাইটঃ http://www.dpe.gov.bd/

bdjobs7days এ নিয়োগ পরীক্ষার ১ম, ২য় ও ৩য় ধাপের পরীক্ষার তারিখসহ, সময়সূচী, কেন্দ্রতালিকা ও ফলাফল প্রকাশ করা হবে। নিয়োগ সংক্রান্ত সকল তথ্য প্রকাশ করা হবে যথাসময়ে।

২য় ধাপের নিয়োগ বিজ্ঞপ্তি ২৩ শে মার্চ প্রকাশিত হয়েছিল ময়মনসিংহ, খুলনা ও রাজশাহী বিভাগের জন্য। ১ম ধাপের পরীক্ষা শেষ হওয়ার পরপর ২য় ধাপের পরীক্ষা অনুষ্ঠিত হবে

২য় ধাপের আবেদনকারীর সংখ্যা ৪লাখ ৩৯ হাজার ৪৩৮জন ।

২য় ধাপের পরীক্ষা অনুষ্ঠিত হবে ময়মনসিংহ বিভাগ এর জেলা সমুহে ময়মনসিংহ, জামালপুর, শেরপুর ও নেত্রকোনা।

২য় ধাপের পরীক্ষা অনুষ্ঠিত হবে খুলনা বিভাগ এর জেলা সমুহে খুলনা, যশোর, সাতক্ষীরা, মেহেরপুর, নড়াইল, চুয়াডাঙ্গা, কুষ্টিয়া, মাগুরা। 

২য় ধাপের পরীক্ষা অনুষ্ঠিত হবে রাজশাহী বিভাগ এর জেলা সমুহে রাজশাহী, নাটোর, নওগা, চাপাইনবাবগঞ্জ, বগুড়া, জয়পুরহাট, পাবনা, সিরাজগঞ্জ।


৩য় ধাপের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছিল ১৮ই জুন ২০২৩ ঢাকা ও চট্টগ্রাম বিভাগের জন্য।৩য় ধাপের আবেদনকারীর সংখ্যা২য় ধাপের পরীক্ষা শেষ হওয়ার পরপর য় ধাপের পরীক্ষা অনুষ্ঠিত হবে
Previous Post
Next Post
Related Posts