প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের নিয়োগ পরীক্ষার বিস্তারিত...



প্রাথমিকের দ্বিতীয় ধাপের মৌখিক পরীক্ষার তারিখ সরকারী প্রাথমিক বিদ্যালয় Directorate of Primary Education  সহকারী শিক্ষক পদে ২য় ধাপের - রাজশাহী, খুলনা এবং ময়মনসিংহ বিভাগের লিখিত/এমসিকিউ পরীক্ষায় উত্তীর্ণদের মধ্যে চুয়াডাঙ্গা জেলার মৌখিক পরীক্ষা আগামী ২৪শে মার্চ ২০২৪ তারিখ হতে অনুষ্ঠিত হবে। প্রাথমিক শিক্ষা অধিদপ্তর Directorate of Primary Education সূত্রে এ তথ্য জানা গেছে। প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের Directorate of Primary Education সহকারী শিক্ষক পদে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের মৌখিক পরীক্ষার তারিখ ও সময় দেখুন।

মৌখিক পরীক্ষা আগামী ২৪শে মার্চ ২০২৪ হতে ৪ঠা এপ্রিল, ২০২৪।

প্রাথমিক বিদ্যালয় এ সহকারী শিক্ষক পদে ঢাকা ও চট্টগ্রাম বিভাগের পরীক্ষার জন্য আসন বিন্যাস দেখুন,


চলতি বছর অর্থাৎ ২০২৪ সালেও প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে প্রায় ১৩ হাজার ৭৮০ জন শিক্ষক/শিক্ষিকা নিয়োগ দেওয়া হবে।

শিক্ষা সচিব জানান, চলতি নিয়োগ পরীক্ষার ডিজিটাল জালিয়াতি ঠেকাতে সুরক্ষা নামে একটি ডিভাইস চালু করা হয়েছে। শিক্ষক নিয়োগ পরীক্ষায় ডিজিটাল ডিভাইস জালিয়াতি রোধে সুরক্ষা ডিভাইস ব্যবহার করে সফলতা পাওয়া গেছে।

বর্তমানে প্রাথমিক বিদ্যালয় আছে ৬৫ হাজার ৫৬৬ টি, শিক্ষক সংখ্যা ৩ লাখ ৫৯ হাজার ৫৬ জন শিক্ষার্থীর সংখ্যা ১ কোটি ৩৪ লাখ ৮৪ হাজার ৬১৭ জন। বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়সমূহের কাঠামোগত ও অন্যান্য পরিবর্তন করে উন্নয়ণ প্রচেষ্টা চলছে জোরালো ভাবে।

সহকারী শিক্ষক নিয়োগে যারা উত্তীর্ণ হতে পারেননি তাদের জন্য জরুরী তথ্য 

সহকারী শিক্ষক নিয়োগে যারা উত্তীর্ণ হতে পারেননি তাদের জন্য জরুরী তথ্য। সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন, মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হতে পারেননি তাদের জন্য সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় চূড়ান্তভাবে উত্তীর্ণ হয়েও যারা নিয়োগ পাবেননা তাদের অপেক্ষমান তালিকায় রাখা হবে। পরবর্তীতে শূণ্য পদের তথ্য পাওয়া সাপেক্ষে এই তালিকা থেকে প্যানের মাধ্যমে ‍নিয়োগ দিবে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর Directorate of Primary Education। 

১ম, ২য় ও ৩য় ধাপে প্রায়  ১০,০০০ (দশ হাজার) সহকারী শিক্ষক নিয়োগ দেয়া হবে। যারা চূড়ান্তভাবে উত্তীর্ণ হয়েও যারা নিয়োগ পাবেন না, যাদের অপেক্ষমান তালিকায় রাখা হবে পরবর্তী এক বছরে কোন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ না হলে মেধাতালিকা এবং প্রাপ্ত নাম্বার অনুযায়ী তাদের নিয়োগের সুপারিশ করা হবে। প্যানেলে নিয়োগের মেয়াদ এক বছর। 

Previous Post
Next Post
Related Posts