BGB New Job Circular বিজিবি বাংলাদেশ বর্ডার গার্ড এ ৯৭তম ব্যাচে সিপাহী (জিডি) পদে নিয়োগ বিজ্ঞপ্তি

 


গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি (Bordar Guard Bangladesh BGB) - এ /০২/২০২১ তারিখে সরকারীভাবে চাকুরির বিশাল নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। Bordar Guard Bangladesh BGB এ রাজস্বখাতে অসামরিক পদে শূন্য পদসমূহে নিয়োগের নিমিত্তে বাংলাদেশের প্রকৃত নাগরিকদের চাকরির সুযোগ দেওয়া হচ্ছে। বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি (Bordar Guard Bangladesh BGB)  ০১টি পদে প্রচুর সংখ্যক জন প্রার্থীকে নিয়োগ দেওয়া হবে। ৯৭তম ব্যাচে সিপাহী (জিডি) পদেরপুরুষ এবং নারী উভয় প্রার্থীগণই আবেদন করতে পারবেন । অনলাইনের মাধ্যমে আবেদন করার জন্য  নিচে নিয়োগের পদ সমূহ এবং আবেদন পদ্ধতি বিস্তারিত উল্লেখ করা হলো।

বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি (Bordar Guard Bangladesh BGB) ঐতিহ্য গৌরবমন্ডিত এক আধা সামরিক বাহিনী। বাংলাদেশ সীমান্ত সুরক্ষা অতন্দ্র প্রহরীর দায়িত্ব পালন করে যাচ্ছে। একশত তেইশ বছরের দীর্ঘপথ পরিক্রমার বর্তমানে এ বাহিনীর দায়িত্ব কর্তব্য ব্যপকতা বৃদ্ধি লাভ করেছে। রামগর ব্যাটেলিয়ান ১৭৯৪ সালে গঠিত হয় ইষ্ট ইন্ডিয়া কোম্পানি কর্তৃক। যার বর্তমান নাম বাংলাদেশ বর্ডার গার্ড বিজিবি। প্রতিষ্ঠাকালে ৪৪৮ জন সদস্য ও ২টি অনিয়মিত অশ্বারোহী দল এবং ৪টি কামান নিয়ে এর কার্যক্রম শুরু হয়েছিল। দেশ স্বাধীনের পর ২০০৯ সাল পর্যন্ত বাংলাদেশ বর্ডার গার্ড এর পূর্ব নাম ছিল বাংলাদেশ রাইফেলস। বর্ডার গার্ড বাংলাদেশ ২০১০ সালে ৮ই ডিসেম্বর মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা কর্তৃক আইন পাশ হয়ে এর নতুন নাম করণ হয় বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি (Bordar Guard Bangladesh BGB)। বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি (Bordar Guard Bangladesh BGB) এর নতুন আইনের আওতায় বাহিনীর সাংগাঠনিক পূর্ণগঠন কার্যক্রম বাস্তবায়নাধীন রয়েছে। বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি (Bordar Guard Bangladesh BGB) এ বাহিনীর বর্তমানে ১৬ টি সেক্টর, ৬১ টি ব্যাটেলিয়ান ও বহুসংখ্যক বিওপি এর মাধ্যমে অর্পিত দায়িত্ব পালন করে যাচ্ছে। বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি (Bordar Guard Bangladesh BGB) সীমান্তে অতন্দ্র প্রহরী হিসেবে চুরাচালান প্রতিরোধ, নারী ও শিশু এবং মাদক পাচারসহ যেকোন ধরনের সীমান্ত অপরাধ প্রতিরোধে শান্তিশৃংখলা রক্ষার কাজ করে যাচ্ছেন।




বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি (Bordar Guard Bangladesh BGB) এর নিয়োগ বিজ্ঞপ্তির পিডিএফ দেখুনঃ


Bordar Guard Bangladesh BGB Job Details



১। পদের নামঃ সৈনিক (সিপাহী জিডি) মহিলা ও পুরুষ 
শিক্ষাগত যোগ্যতাঃ উচ্চ মাধ্যমিক পাশ
পদের সংখ্যাঃ উল্লিখিত নয়
বেতন স্কেলঃ ৯,০০০/- থেকে ২১,৮০০/- গ্রেড-১৮)


Bordar Guard Bangladesh BGB Job Apply Process


প্রতিষ্ঠানের নামঃ বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি (Bordar Guard Bangladesh BGB)
অফিসিয়াল ওয়েবসাইটঃ https://www.bgb.gov.bd/
আবেদন ফিঃ ১নং ও ২নং পদের জন্য ১৬০/- 
বয়সসীমাঃ ১৮ হতে ২৩ বছর (২২/০৮/২০২১ তারিখে)
বৈবাহিক অবস্থাঃ অবিবাহিত 
আবেদনের পদ্ধতিঃ অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে।
নাগরিকত্বঃ বাংলাদেশী



আবেদন করার শুরুর তারিখঃ ৮ই ফেব্রুয়ারি, ২০২১ সকাল ১০:০০ টা
আবেদন পৌছানোর শেষ তারিখঃ ১৭ই ফেব্রুয়ারি, ২০২১ রাত ১২:০০ টা


বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি (Bordar Guard Bangladesh BGB) -  নিয়োগের বিস্তারিত জানতে নিচের বিজ্ঞপ্তিসমূহ দেখুনঃ

See Bordar Guard Bangladesh BGB Job Circular (বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি এর অসামরিক পদের নিয়োগ বিজ্ঞপ্তি দেখুন)





বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি (Bordar Guard Bangladesh BGB) এ অনলাইনের মাধ্যমে আবেদনফরম ডাউনলোড করে বিজিবি এর ওয়েবসাইটে আবেদন করতে নিচের ''Apply Now'' বাটনে ক্লিক করুনঃ





বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি (Bordar Guard Bangladesh BGB) এর নিয়োগের জন্য উপর্যুক্ত প্রক্রিয়ায় সঠিকভাবে আবেদন করুন। পাশাপাশি নিয়োগ বিজ্ঞপ্তি টি শেয়ার করে আপনার বন্ধুদের জানিয়ে দিন।


আপনি কি যেকোন ধরণের চাকুরির বিজ্ঞপ্তি খুঁজছেনতাহলে সবার আগে সবধরণের চাকুরির বিজ্ঞপ্তি পেতে আমাদের ওয়েবসাইট এবং ফেইসবুক পেইজ ফলো করুন। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ।
Previous Post
Next Post
Related Posts