Bangladesh Public Service Commission BPSC 9th & 10th Grade Exam Date বাংলাদেশ সরকারী কর্ম কমিশন সচিবালয় এ ৯ম ও ১০ম গ্রেড এর পরীক্ষার তারিখ

 


বাংলাদেশ সরকারী কর্ম কমিশন কর্তৃক প্রকাশিত স্বরাষ্ট্র মন্ত্রণালয় এর সুরক্ষা সেবা অধিদপ্তরের বহিরাগমন ও পাসপোর্ট অধিদপ্তর (Department of immigration & Passport DIP),  এ পরীক্ষার তারিখ ও নম্বরর বিভাজন, পরীক্ষা পদ্ধতি প্রকাশ হয়েছে। ৯ম ও ১০ম গ্রেডের পদে আবেদনকারী প্রার্থীদের ১৩/১২/২০২১ তারিখে এমসিকিউ/লিখিত পরীক্ষার তারিখের ঘোষণা দিয়েছেন কর্তৃপক্ষ। বহিরাগমন ও পাসপোর্ট অধিদপ্তর (Department of immigration & Passport DIP) ৯ম ও ১০ম গ্রেডের পদসমূহের নিয়োগের পরীক্ষার বিস্তারিত দেখুন এখানে। বাংলাদেশ সরকারী কর্ম কমিশন এর এই ওয়েবসাইটে জানিয়ে ২৮শে নভেম্বর, ২০২১ তারিখে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এ নিয়োগের জন্য এ্যাসিসটেন্ট প্রোগামার [৯ম গ্রেড], ইন্সট্রাক্টর (মেরিন ইঞ্জিনিয়ারিং) [৯ম গ্রেড], এ্যাসিসটেন্ট মেইনট্যানেন্স ইঞ্জিনিয়ার [৯ম গ্রেড], উপ সহকারী প্রকৌশলী (পূর্ত) [১০ম গ্রেড] প নিয়োগ আবেদনকারী সকল প্রার্থীর পরীক্ষার আসনবিন্যাস ও তারিখ সংক্রান্ত বিষয়ে নোটিশ প্রকাশ করেছেন কর্তৃপক্ষ, বিস্তারিত দেখুন।

আসন বিন্যাস ও তালিকা দেখুন এখানে 



উক্ত বিভিন্ন পদের লিখিত পরীক্ষার তারিখ, সময় ও কেন্দ্র সংক্রান্ত তালিকাটি নিম্নে দেওয়া হলো।

বাংলাদেশ সরকারী কর্ম কমিশন সচিবালয়ের এর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা অধিদপ্তরের  অধীন বহিরাগমন ও পাসপোর্ট অধিদপ্তর (Department of immigration & Passport DIP) এবং মেরিটাইম ইঞ্জিনিয়ারিং জননিরাপত্তা বিভাগের  নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রস্তুতি গ্রহণ করুন। ৯ম ও ১০ম গ্রেড পদে জন প্রার্থীদের মধ্যে যারা যোগ্যতায় উত্তীর্ণ হয়েছেন, তাদেরকে অভিনন্দন এবং পরবর্তী নোটিশের জন্য অপেক্ষা করুন। বাংলাদেশ সরকারী কর্ম কমিশন এ পরীক্ষার তারিখ প্রকাশের বিস্তারিত দেখুন।

প্রতিষ্ঠানের নামঃ বাংলাদেশ সরকারী কর্ম কমিশন সচিবালয় (Bangladesh Public Service Commission BPSC) এর 

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা অধিদপ্তরের বহিরাগমন ও পাসপোর্ট অধিদপ্তর (Department of immigration & Passport DIP) ও

 জননিরাপত্তা বিভাগের অধীন বাংলাদেশ কোষ্টগার্ড (Bangladesh Cost Guard)

নৌ পরিবহন মন্ত্রণালয়ের ন্যাশনাল মেরিটাইম ইনস্টিটিউট (National Maritime Institute, Chittagong) দপ্তরসমূহে ৯ম ও ১০ম গ্রেড এর পরীক্ষা অনুষ্ঠিত হবে।

অফিসিয়াল ওয়েবসাইটঃ http://www.bpsc.gov.bd/


নিয়োগ পরীক্ষার তারিখঃ ৩, ১৫ ও ২১শে ডিসেম্বর, ২০২১; ২০২১ বেলা ১২:০০ টা হতে ০৪:০০ টা


Download Admit Card



Food Exam Date Notice


 পরীক্ষা অনুষ্ঠিত হবেঃ

প্রবেশপত্রে উল্লিখিত স্থান অনুযায়ী, বাংলাদেশ সরকারী কর্ম কমিশন সচিবালয়, প্রধান কার্যালয়, আগাঁরগাও, শেরে বাংলা নগর, ঢাকা ১২০৭। দেখুন পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার নোটিশ


বহিরাগমন ও পাসপোর্ট অধিদপ্তর (Department of immigration & Passport DIP) ও জননিরাপত্তা বিভাগের অধীন বাংলাদেশ কোষ্টগার্ড (Bangladesh Cost Guard) - এ নিয়োগের জন্য উপর্যুক্ত উপায়ে পরবর্তী পদক্ষেপে আশানূরুপ সাফল্য অর্জন করতে সঠিকভাবে অংশগ্রহণ করুন। পাশাপাশি বিজ্ঞপ্তি টি শেয়ার করে আপনার বন্ধুদের জানিয়ে দিন।


আপনি কি যেকোন ধরণের চাকুরির বিজ্ঞপ্তি খুঁজছেনতাহলে সবার আগে সবধরণের চাকুরির বিজ্ঞপ্তি পেতে আমাদের ওয়েবসাইট এবং ফেইসবুক পেইজ ফলো করুন। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ।
Previous Post
Next Post
Related Posts