Government Pay-Scale Circular news Upcoming || নতুন পে-স্কেল ঘোষণার উদ্দ্যোগ সরকারের

 


সাত বছর পর নতুন পে-স্কেলের আলোচনা 

সরকারী চাকরিজীবীগণ নিজে দেখুন ও সবাইকে দেখার সুযোগ করে দিতে বেশি বেশি করে শেয়ার করুন ।

সরকারী চাকরিজীবীদের বেতনকাঠামোর বৈষ্যমের উদ্দ্যেগ নিয়েছেন সরকার। একই সঙ্গে সরকার চাইছেন আগামী সংসদ নির্বাচনের আগেই নতুন বেতন কাঠামো প্রদান করতে। বেতন কাঠামোতে কোন রকম বৈষম্য যাতে না থাকে সে বিষয়ে সতর্ক করে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রীর কার্যালয়। একাধিক সূত্রে জানান ইতিমধ্যে অর্থবিভাগকে এমন একটি নির্দেশনা দেওয়া হয়েছে। এর আগে সরকার বেতন বৈষম্য নিরসনে ২০১৯ সালের ১লা এপ্রিল অর্থমন্ত্রীর নেতৃত্বে ৬ সদস্যের একটি কমিটি গঠন করে। কমিটি গত দুই বছরে দৃশ্যমান কোন কাজ করেননি। ফলে বৈষম্য ও দূর করা হয়নি। এখন মেয়াদ শেষ হয়ে আসছে তাই মূল্যস্ফীতির চাপ ও জীবন যাত্রার ব্যয় আমলে নিয়ে কাজ করছে কমিটি। 

নতুন আলোচনায় 

নির্বাচনের আগে সরকার নতুন একটি বেতন কাঠামো দিতে আগ্রহী। অর্থবিভাগ সূত্রে, জানা গেছে সংবিধান অনুযায়ী বর্তমান সরকারের তৃতীয় মেয়াদ সময়সীমা শেষ হতে দুই বছরের মত বাকী। সেই হিসাবে আগামী বছরের শেষদিকে দ্বাদশ সংসদ নির্বাচন হওয়ার কথা। নির্বাচনের আগেই সরকারী চাকরিজীবীগণ পেতে পারেন নতুন পে-স্কেলের সুসংবাদ।

বাংলাদেশ প্রতিদিন পত্রিকায় প্রকাশিত পে-স্কেল নিয়ে আলোচনার বিস্তারিত দেখুন। 


সরকারী চাকরিজীবীগণ নিজে দেখুন ও সবাইকে দেখার সুযোগ করে দিতে বেশি বেশি করে শেয়ার করুন ।

সরকারি চাকুরি তে নিয়োগের জন্য যে কোন সরকারী চাকরির বিজ্ঞপ্তি পেতে সবসময় পেজের সাথে থাকুন ও যেকোন নিয়োগের জন্য সঠিকভাবে পরীক্ষায় অংশগ্রহণ করুন। পাশাপাশি বিজ্ঞপ্তি টি শেয়ার করে আপনার বন্ধুদের জানিয়ে দিন।


আপনি কি যেকোন ধরণের চাকুরির বিজ্ঞপ্তি খুঁজছেনতাহলে সবার আগে সবধরণের চাকুরির বিজ্ঞপ্তি পেতে আমাদের ওয়েবসাইট এবং ফেইসবুক পেইজ ফলো করুন। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ।

Previous Post
Next Post
Related Posts