নতুন বাজেট বরাদ্দ ২০২২-২৩ দেখার নিয়ম Checking new allocated budget 2022-23



 সমন্বিত বাজেট ও হিসাবরক্ষণ পদ্ধতি আইবাস ++Total budget and Management process IBAS

১.২আইবাস ++ এ প্রবেশের নিয়ম তাছাড়া বাজেট বনাম বরাদ্দ বনাম  ব্যয় 

অনলাইনে নিজেই দেখুন নিজ অফিস এর বাজেট Process of getting into IBAS and also Budget vs Allocation vs Spend;Watch own office Budget thyself in online


নতুন বাজেট বরাদ্দ দেখার নিয়ম ২০২২- ২৩ অর্থবছর Checking new allocated Budget 2022-23

নতুন বাজেট ইতিমধ্য বিতরণ হয়ে গেছে', সকল দপ্তর পরিদপ্তর মন্ত্রণালয় আইবাস ++ বাজেট বরাদ্দ চেক করার নিয়ম ২০২২- ২৩ New budget has already been published . All department Ministry AIBAS. Checking new allocated budget 2022-23


  • বাজেট কিভাবে প্রণয়ন করা হয়
  •  ঘাটতি বাজেট কি
  •  বাজেট কি এবং কেন
  •  বাজে ২০২২-২৩ বাংলাদেশ
  •  ২০২২-২৩ অর্থবছরের বাজেট পিডিএফ
  •  সংশোধিত বাজেট কি


 নতুন বরাদ্দ আপনার দপ্তরে আসছে কিনা তার চেক করুন আপনার বাজেটে ইমেইলের কপি বাজেট এর চিঠি আসার আগেই আপনি অনলাইনে বাজেট চেক করতে পারেন এ জন্য আইবাস ++ এ গিয়ে মডিউলে রিপোর্ট অপশনে যেতে হবে।


 আইবাস + ডিডিও আইডি থেকে একাউন্টিং মডিউলে ঢুকে আপনি খুব সহজেই বাজেট বরাদ্দ চেক করতে পারেন, বাজেট ছাড়া - বা নেগেটিভ দেখিয়ে গত মাসের বেতন বিল পরিশোধ করা হয়েছে প্রতি বছর জুন মাসে বেতন কিভাবে পরিশোধ করা হয় জুন মাসের বেতন বিল সাধারণত পরবর্তী অর্থবছরের বাজেটে পরিশোধ করা হয়।


New budget has already been published . All department Ministry AIBAS. Checking new allocated budget 2022-23

 গেজেটেড কর্মকর্তা ও কর্মচারীগণের বেতন বিল দাখিল করা যাচ্ছেনা বাজেট বরাদ্দ না থাকলে জুলাই মাসের বেতন বিল দাখিল করা যাবে না পূর্বের মাসের বেতন বাজেট নেগেটিভ দেখিয়ে আইবাস ++ এ বিল দিয়ে কিন্তু এ মাসে যেহেতু বাজেট বরাদ্দ দেওয়া হয়েছে তাই বাজেট বরাদ্দ বিতরণ না হওয়া পর্যন্ত বিল সাবমিট করা যায়।


 New budget has already been published . All department Ministry AIBAS. Checking new allocated budget 2022-23

নতুন বাজেট কি আপনার দপ্তরে চলে গেছে আমার দপ্তর বাজেট বরাদ্দ পেয়েছে কিনা কিভাবে চেক করব


 আইবাস ++ বিডি হতে বাজেট বরাদ্দ কপি বের করা যায় এ পর্যন্ত কত টাকা ব্যয় হয়েছে সে তথ্য দেখা দেয় বাজেট ঢুকার সাথে সাথেই জুন মাসের বেতন ভাতাদি বিয়োগ হয়ে গিয়েছে।


 পূর্বের মাসের বেতন বিল কি ২০২২ অর্থবছরের বাজেট কত বিয়োগ হবে

 জুন মাসের বেতন ভাতাদি পরবর্তী বাজেট ২০২২- ২৩ হতে পরিষদ হবে আপনি আইবাস ++হতে বাজেট শিট ডাউনলোড করে  দেখুন আপনার পর্যাপ্ত বাজেট নাই শ্রান্তি ও বিনোদন খাতে বাজেট না থাকলেও কি বিল হবে না । হবে না এখানে বাজেট লাগবে না কিন্তু জুলাই মাসে বেতন বিল দাখিল করতে হলে অবশ্যই বাজেট বরাদ্দ থাকতে হবে ।


New budget has already been published . All department Ministry AIBAS. Checking new allocated budget 2022-23

২০২২- ২৩ অর্থবছরের বাজেট ঘোষনা করা করেছে বাজেট ঘিরে সাধারণ মানুষ চান জীবনযাত্রার ব্যয় কোমর দ্রব্যমূল্যর করার ক্ষমতার মধ্যে থাকুক আর তরুণ উদ্যোক্তা চান সহজে ঋণসুবিধা দিনমজুর খেটে খাওয়া মানুষেরা চান চিকিৎসা বন্দোবস্ত শিক্ষার্থীদের শিক্ষার মান নতুন বাজেট সামনে রেখে এবং সরকারি কর্মচারীরা চান বেতন বৃদ্ধি কিন্তু এই বাজেটে সরকারি কর্মচারীদের বেতন বৃদ্ধি কোন বাজেট বরাদ্দ রাখা  হয়নি ।


Previous Post
Next Post
Related Posts