NTRCA Exam Date বেসরকারী শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ এনটিআরসিএ ১৭ তম শিক্ষক নিবন্ধনের পরীক্ষার সম্পর্কিত

 


বিজ্ঞপ্তির তিন বছরেও হয়নি ১৭তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা, বেসরকারী শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ NTRCA 

শিক্ষক নিবন্ধন পরীক্ষা ১৭ তম হতে পারে কবে?

১৭ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা ডিসেম্বর ২০২২  হতে পারে, প্রস্তুতি নিচ্ছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। প্রায় তিন বছর ধরে আটকে থাকা ১৭ তম শিক্ষক নিবন্ধন এর প্রিলিমিনারি পরীক্ষার ডিসেম্বর মাসের মত হওয়ার সম্ভাবনা সবচেয়ে বেশি বলে জানিয়েছেন এনটিআরসিএ এর সূত্র।


৬০ হাজারেরও বেশি শিক্ষকদের পদ শূন্য ২০২২ সালের জানুয়ারিতে ১৭ তম শিক্ষক নিবন্ধনের বিজ্ঞপ্তি প্রকাশ করে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ  (Non-Government Teachers Registration & Certification NTRCA)। গত ২০২০ সালে প্রকাশিত ১৭তম শিক্ষক নিবন্ধনের ২০২২ সালের মে ও  আগস্ট মাসে পরীক্ষা হওয়ার কথা থাকলেও মহামারী করুণায় তা আটকে যায় বিজ্ঞপ্তি প্রকাশের প্রায় ৩ বছর পার  হলেও কোন অগ্রগতি জানাতে পারিনি বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ  (Non-Government Teachers Registration & Certification NTRCA)। এরই মধ্যে পরীক্ষার্থীরা ১২ বার স্মারকলিপি জমা দিয়েছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ  (Non-Government Teachers Registration & Certification NTRCA) এর নিকট। বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (Non-Government Teachers Registration & Certification NTRCA) এ বারবার ধরনা দিলেও সিস্টেম এনালিস্ট না থাকার কারণে নানা অজুহাত দেখাচ্ছে। বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ  (Non-Government Teachers Registration & Certification NTRCA) এর পরীক্ষার্থীরা বলছে এরই মধ্যে দেশের ইতিহাসে সবচেয়ে বড় নিয়োগ পরীক্ষা প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা বাছাই, লিখিত এবং মৌখিক পরীক্ষার প্রায় সম্পন্ন হয়ে গেছে এবং অনেক মন্ত্রণালয়ের  লিখিত ও মৌখিক পরীক্ষা সম্পন্ন হয়েছে এবং বাংলাদেশ রেলওয়ে অনেক বড় নিয়োগ বিজ্ঞপ্তি পরীক্ষা ০৯-০৯-২০২২তারিখে সম্পন্ন হয়েছে আরো হয়েছে (৪) চারটি বিসিএস পরীক্ষা আর বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (Non-Government Teachers Registration & Certification NTRCA) বলছে সিস্টেম এনালিস্ট এর কারনে এনামুল কাদের খান পরীক্ষার ব্যাপারে এখনও সুনির্দিষ্ট কোন তারিখ দিতে পারেননি ,তবে একথা বলেছে পরীক্ষার তারিখ ঘোষণার চেষ্টা করা হচ্ছে খুব শিগগিরই পরীক্ষার তারিখ ঘোষণা করা হবে তবে যতদূর জানতে পারা গেছে ২০২২ এর নভেম্বরের প্রথম দিকে পরীক্ষা হবে বলে আশা করা হচ্ছে সময় সংবাদ এর একটি খবরে আরো অনেক বিস্তারিত তথ্য পাওয়া যায়।


প্রতিষ্ঠানের নামঃ NTRCA Exam Date বেসরকারী শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ এনটিআরসিএ 
অফিসিয়াল ওয়েবসাইটঃ http://www.ntrca.gov.bd

তবে বেসরকারী শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ এনটিআরসিএ ১৭ তম শিক্ষক নিবন্ধনে এ পরীক্ষার সিলেবাস এর কোনো পরিবর্তন করা হয় নাই, তাই যেসকল পরীক্ষার্থী ভাইবোনেরা পরীক্ষা দিবেন পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছেন এই সিলেবাস অনুযায়ী পরীক্ষার প্রস্তুতি নিলে আপনাদের জন্য অনেক সহজ হবে বলে মনে করছি, আপনারা নিয়মিত পড়াশোনা করে অন্যান্য কাজের পাশাপাশি ভালো ফলাফল অর্জন করুন সেই আশা  করি ।


 ১৭তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার বিস্তারিত



বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ  (Non-Government Teachers Registration & Certification NTRCA) - এ ১৭তম শিক্ষক নিবন্ধনের নিয়োগের জন্য উপর্যুক্ত প্রক্রিয়ায় সঠিকভাবে প্রবেশপত্র ডাউনলোড সহ পরীক্ষায় অংশগ্রহণ করুন। পাশাপাশি বিজ্ঞপ্তি টি শেয়ার করে আপনার বন্ধুদের জানিয়ে দিন।



আপনি কি যেকোন ধরণের চাকুরির বিজ্ঞপ্তি খুঁজছেনতাহলে সবার আগে সবধরণের চাকুরির বিজ্ঞপ্তি পেতে আমাদের ওয়েবসাইট এবং ফেইসবুক পেইজ ফলো করুন। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ।
Previous Post
Next Post
Related Posts