মাতৃত্বকালীন ছুটি ও আবেদন পত্র Maternity leave and application form

 


মাতৃত্বকালীন ছুটি Maternity leave

মাতৃত্বকালীন ছুটি হচ্ছে এমন এক ধরনের ছুটি, যা গর্ভবতী মহিলাদের সদ্যজাত সন্তানের যত্ন নেওয়ার জন্য শৈশবের প্রাথমিক পর্যায়ে নির্দিষ্ট সময়ের জন্য দেওয়া হয়ে থাকে, তাকে মাতৃত্বকালীন ছুটি বলে। একটি গর্ভ অবস্থায় শেষ কয়েক সপ্তাহ থেকে প্রযোজ্য হয় -  যা জন্ম পূর্ববর্তী কালীন ছুটি নামেও পরিচিত। 

ছুটি মঞ্জুর Leave granted

সমাজকল্যাণ মন্ত্রণালয় এ কর্মরত নিম্নবর্ণিত কর্মকর্তাকে অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগ এর বিধি শাখা -৫ এর প্রজ্ঞাপন নং- এস  আর ও  নং- ৫/ নথি নং-০৭.১৭৫ .০০৮.০০.০০১.২০০/আইন/২০১১ মোতাবেক বাংলাদেশ সার্ভিস রুলস পার্ট - ১ এর রুল ১৯৭ এর উপ বিধি -১ অধিকতর সংশোধনের প্রেক্ষিতে ০৬ মাস পূর্ণ গড় বেতনে ১ম মাতৃত্বজনিত ছুটি মঞ্জুর করা হলো।



ক্রমিক নং

কর্মকর্তার নাম, পদবী ও কর্মস্থল

মাতৃত্বজনিত তারিখ

জনাব মমতাজ

 প্রবেশন অফিসার

 প্রবেশন অফিসারের কার্যালয় গাজীপুর

০৫-০৪ -২০২১ তারিখ হতে ০৪-১০-২০২১  খ্রিস্টাব্দ তারিখ পর্যন্ত মোট ০৬  মাস ( ১ম মাতৃত্বজনিত ছুটি)










মাতৃত্বকালীন ছুটি Maternity leave and application form

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর এর প্রোগ্রাম, জনাব তানিয়া নূর, জেলা কার্যালয়, মুন্সীগঞ্জে এর গত ০৩/০২/২০২০ খ্রিস্টাব্দ তারিখে আবেদনের প্রেক্ষিতে অর্থমন্ত্রণালয় প্রবৃদ্ধি অনুবিভাগ, প্রবিধি শাখা -৫  এর ১৮/০১/২০১১ খ্রিস্টাব্দ তারিখের ০৭.১৭৫ .০০৮.০০.০০১.২০০ নং এবং জনপ্রশাসন মন্ত্রণালয়ের ২০/০১/২০১১ খ্রিস্টাব্দ তারিখের ০৫.১১০ .০০০.০০.০০.০৮৮.২০১০.-১৩৩  নং  স্মারক মোতাবেক তাঁর অনুকূলে ২৬/০১/২০২০ খ্রিস্টাব্দ হতে ২৫/০৭/২০২০ খ্রিস্টাব্দ তারিখ পর্যন্ত ০৬ (মাসের ১ম  বারের মত) মাতৃত্বকালীন ছুটি মঞ্জুর করা হলো।



মাতৃত্বকালীন ছুটির আবেদন পত্র Maternity leave and application form

আপনারা যারা মাতৃত্বকালীন ছুটির জন্য আবেদন করতে চান, তারা এই ফরমটি ব্যবহার করতে পারেন। বদলি জনিত যোগদানপত্র নমুনা ২০২২




 
Previous Post
Next Post
Related Posts