অনলাইনে ভূমি উন্নয়ন কর প্রদান সংক্রান্ত ! Regarding payment of land development tax online



 অনলাইনে ভূমি উন্নয়ন কর প্রদান সংক্রান্ত 

Regarding payment of land development  tax online 

গণ বিজ্ঞপ্তি



এতদ্বারা সম্মানিত ভূমি মালিকগণকে অবহিত করা যাচ্ছে যে, ভূমি উন্নয়ন কর আদায় কার্যক্রমকে অধিকতর জনবান্ধব করার লক্ষ্যে আগামী ১লা বৈশাখ ১৪৩০ বঙ্গাব্দ হতে ভূমি উন্নয়ন কর অনলাইন তথা মোবাইল পেমেন্ট, ডেবিট বা ক্রেডিট কার্ড পেমেন্ট বা ব্যাংকের মাধ্যমে আদায়ের সিদ্ধান্ত গৃহীত হয়েছে ।  

২। ভুম উন্নয়ন কর আদায়ের সেবাকে ক্যাশলেস হিসাবে পূর্ণাঙ্গভাবে ডিজিটালরুপে বাস্তবায়নে সকল ভূমি মালিককে (ব্যাক্তি ও সংস্থাসমূহ) যথাসময়ে ও নিয়মিতভাবে ভূমি উন্নয়ন কর পরিশোধের জন্য অনুরোধ করা যাচ্ছে ।

৩। ভূমি মালিক হিসাবে ভূমি উন্নয়ন কর পরিশোধে  land.gov.bd ওয়েব পোর্টালে নাগরিক নিবন্ধনপূর্বক ভূমি উন্নয়ন কর পরিশোধ করে অনলাইনে দাখিলা সংগ্রহ করুন ।

৪।বিস্তারিত জানতে ১৬১২২ নম্বরে কল করুন (বিদেশ থেকে +৮৮০৯৬১২৩১৬১২২) অথবা সরাসরি মেসেজ পাঠান www.facebook.com/land.gov.bd ফেসবুক পেজে ।


”কোন কারনে টানা তিন রছর খাজনা না দিলে তার জমি বাজেয়াপ্ত ও খাস করা হবে “

এবং জমির মালিকদের  ভূমি মালিকানা সনদ (সার্টিফিকেট অব ল্যান্ড ওনারশিপ সিএলও দেবে সরকার ।কিউআরকোড বা ইউনিক নম্বরসংবলিত “ভূমি স্মার্ট কার্ড” এই ভূমি স্মার্ট কার্ডই ভূমির মালিকানা নির্ধারনের চূড়ান্ত দলিল। এই ভূমি স্মার্ট কার্ড এর মাধ্যমে ভূমি উন্নয়ন কর/খাজনা দিতে ব্যবহার হবে।



Previous Post
Next Post
Related Posts