অপ্রয়োজনীয় অ্যাপ ডিলিট করবেন যেভাবে How to delete unnecessary apps

 


অপ্রয়োজনীয় অ্যাপ ডিলিট করবেন যেভাবে

How to delete unnecessary apps

অপ্রয়োজনীয় এই অ্যাপগুলোকে কি বলে = ব্লটওয়্যার

অপ্রয়োজনীয় অ্যাপ ডিলিট করবেন যেভাবে How to delete unnecessary apps স্মার্টফোনে প্রস্তুতকারক সংস্থার কিছু অ্যাপ দেওয়া থাকে। অপ্রয়োজনীয় এই অ্যাপগুলোকে বলা হয়ে থাকে ‘ব্লটওয়্যার’। এদের মধ্যে কিছু অ্যাপ খুব দ্রুত আন-ইনস্টল করা যায়। কিছু ব্লটওয়্যার অ্যাপ আবার সিস্টেম অ্যাপের অঙ্গ হয়, যেগুলোকে আন-ইনস্টল করা কার্যত দুষ্কর। অ্যাপগুলোকে আপনি আন-ইনস্টল করতে পারবেন না ঠিকই তবে সেগুলোকে আপনি নিষ্ক্রিয় করে রাখতে পারেন। জেনে নিন এই অপ্রয়োজনীয় ব্লটওয়্যারগুলোকে আপনার ফোন থেকে সরাবেন কীভাবে-

অপ্রয়োজনীয় অ্যাপ ডিলিট করবেন যেভাবে

How to delete unnecessary apps

>> প্রথমেই আপনাকে ডিভাইসের সেটিংস অপশনে চলে যেতে হবে। তারপর সেখান থেকে অ্যাপস অপশনটি খুঁজে, সেখানে ক্লিক করতে হবে। 

>> নতুন এন্ড্রয়েড ফোনের ক্ষেত্রে আবার আপনি একটি ‘সি অল অ্যাপস’ অপশন দেখতে পাবেন। সেখানে ট্যাপ করলেই ফোনে যে সব অ্যাপ ইনস্টল করা হয়েছে সেগুলোর তালিকা চলে আসবে।  

>> আপনার ফোন যখন ইনস্টল করা সব অ্যাপের লিস্টসমূহ দেখাবে তাদের মধ্যে কোন  অ্যাপ বা অ্যাপসমূহ আপনি নিষ্ক্রিয় করতে চান তা বেছে নিন। তার জন্য উপরের ডান দিকে সার্চ বাটন দেখতে পাবেন সেখানে ক্লিক করলেই হবে। 

এখন আপনি যদি সিস্টেম অ্যাপগুলো দেখতে না পান তাহলে ওপরের ডান দিক থেকে থ্রি-ডট মেনুতে ক্লিক করুন।

এবার আপনার সামনে একটি নতুন স্কিন হাজির হবে। এখান থেকে আপনার অপছন্দের এবং অকেজো  সিস্টেম অ্যাপটি নিষ্ক্রিয় করতে পারবেন। 

কোন অ্যাপ যদি দেখেন আন-ইনস্টল করা যাচ্ছেনা তাহলে সেটি নিষ্ক্রিয় করুন বা রিমুভ অপশনে ট্যাপ করে সরিয়ে দিন। এর ফলে ট্যাপটি ফ্রিজ হয়ে যাবে এবং আপনার ফোনের ব্যাকগ্রাউন্ডে আর চলতে থাকবে না। 





Previous Post
Next Post
Related Posts