চলতি বছরে ১ লক্ষ ৫০ হাজার শিক্ষক নিয়োগ ২০২২



 চলতি বছরে ১ ক্ষ ৫০ হাজার শিক্ষক নিয়োগ ২০২২

 প্রাথমিকে ৪৫ হাজার নিয়োগ প্রায় চূড়ান্ত

 এনটিআরসি এ নিয়োগ দেবে ৭০হাজার

প্রাথমিকে নিয়োগ হবে আরো ৩০ হাজার


নয়া দিগন্ত পত্রিকা প্রকাশিত চলতি বছরে ১ ক্ষ ৫০ হাজার এর বেশি শিক্ষক নিয়োগ দেওয়ার প্রক্রিয়া চূড়ান্ত করা হয়েছে। ইতিমধ্যে প্রাথমিক বিদ্যালয়ের শূন্যপদের সহকারী শিক্ষক হিসেবে ৪৫ হাজার শিক্ষক নিয়োগ দেওয়ার সব আয়োজন শেষ হয়েছে। এখন নতুন করে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরে স্কুল ও কলেজের জন্য এনটিআরসি এর মাধ্যমে ৭০ হাজার শিক্ষক নিয়োগ দেওয়ার লক্ষ্যে নিবন্ধন পরীক্ষার আয়োজন করা হয়েছে। আগামী এক মাসের মধ্যেই শিক্ষক নিবন্ধন পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করবে শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ এন টি আর সি এ।


 এর অপর দিকে সরকার ৪৫ হাজার শিক্ষক নিয়োগ শেষ চলতি বছরের ৩০ হাজার শিক্ষক নিয়োগের প্রক্রিয়া শুরু করবে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। গাজীপুরের কালিয়াকৈরে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের অনলাইনে বদলির পাইলটিং কার্যক্রম উদ্বোধনী অনুষ্ঠানে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোহাম্মদ জাকির হোসেন এ কথা জানিয়েছেন।


 এদিকে দেশের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরের স্কুল ও কলেজের শূন্যপদের শিক্ষকদের তালিকা সংগ্রহ করছে এনটিআরসি এ । এই তালিকা সংগ্রহ শেষ হলেই শিক্ষক নিবন্ধন পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করবে সংস্থাটি।  সূত্র জানায়, আগামী বেশ শিক্ষক ও প্রত্যয়ন এন এন টি আর সি এ  ফিরে আয় ৭০হাজার।


পদের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করতে যাচ্ছে।  এর আগে দেশের বেসরকারি স্কুল, কলেজ ও মাদ্রাসায় একসঙ্গে এত বেশি শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি দেওয়া হয়নি।


প্রতিমন্ত্রী জাকির হোসেন এ কথা জানিয়েছেন চলতি 2022 অর্থাৎ চলতি বছরেই দেড় লাখ নিয়োগ বিজ্ঞপ্তি জন্য প্রস্তুতি চলছে 2022 এর মধ্যেই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হবে


Previous Post
Next Post
Related Posts