প্রাথমিক শিক্ষা অধিদপ্তর সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার ১ম ধাপের তারিখ প্রকাশ ২০২৩

 


প্রাথমিক শিক্ষক অধিদপ্তর সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার তারিখ প্রকাশ ২০২৩

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার ১ম ধাপের তারিখ প্রকাশ ২০২৩

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরাধীন সরকারি প্রাথমিক বিদ্যালয় (Directorate of Primary Edcuation - DPE) - তে গত ২৭/০২/২০২৩ তারিখে সরকারি চাকুরির নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। Directorate of Primary Edcuation - DPE এ রাজস্ব খাতে সহকারী শিক্ষকের শূণ্য পদসমূহে নিয়োগের নিমিত্তে বাংলাদেশের প্রকৃত নাগরিকদের চাকরির সুযোগ দেওয়া হচ্ছে। প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (Directorate of Primary Education - DPE)  ০১ টি ক্যাটাগরির পদে ৩ বিভাগ এ সর্বমোট ৭,৫০০ জন প্রার্থীকে নিয়োগ দেওয়া হবে। প্রাথমিক শিক্ষা অধিদপ্তর সহকারি শিক্ষক নিয়োগ পরীক্ষার ১ম ধাপের তারিখ প্রকাশ ২০২৩।

Directorate of Primary Education DPE 


১। পদের নামঃ সহকারী শিক্ষক

সরকারী প্রাথমিক বিদ্যালয় এ সহকারী শিক্ষক পদে নিয়োগের জন্য প্রস্তুতি নিচ্ছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। আগামী মাসে এই পরীক্ষার আয়োজনের জন্য পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। সবকিছু ঠিকঠাক থাকলেই সেপ্টেম্বর মাসে পরীক্ষা নেওয়া হবে। তিনটি ধাপে এই পরীক্ষা নেওয়া হবে। প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ২০২৩ নিয়োগের ১ম ধাপের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা সেপ্টেম্বর, ২০২৩ তারিখের মধ্যেই সম্পন্ন করার উদ্দ্যেগ নেওয়া হয়েছে। বাকি দুই ধাপের পরীক্ষা ডিসেম্বর, ২০২৩ তারিখের মধ্যেই নেওয়া হবে। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সূত্রে এই তথ্য পাওয়া গেছে। 

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় বুয়েট কারিগরি সহায়তায় এই পরীক্ষা নিয়ে থাকে। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এর সচিব জনাব ফরিদ আহমেদ গতকাল বলেছেন, আগের মতো এবার ও আমরা বুয়েটকে কারিগরি সহায়তায় রাখতে চাই। 
 

Directorate of Primary Education DPE 


প্রতিষ্ঠানের নামঃ প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (Directorate of Primary Education - DPE)
অফিসিয়াল ওয়েবসাইটঃ http://www.dpe.gov.bd/
অফিসিয়াল ই-

মেইলঃ

 vas.query@teletalk.com.bd


প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (Directorate of Primary Education - DPE)  প্রাথমিক শিক্ষা অধিদপ্তর সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার ১ম ধাপের তারিখ প্রকাশ ২০২৩ বিস্তারিত জানতে নিচের বিজ্ঞপ্তিটি দেখুনঃ

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে সহকারী শিক্ষক নিয়োগ ২০২৩ এর ১৬ ই আগষ্ট ২০২৩ তারিখে পরীক্ষা গ্রহণের জন্য পরিকল্পণাকৃত জেলা ও উপজেলায় আবেদনকৃত প্রার্থীর সংখ্যা ও শুণ্য পদের তালিকা দেখুন। আসন্ন প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা জরুরী ভিত্তিতে হচ্ছে। প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সূত্রমতে শিক্ষক নিয়োগের সকল প্রস্তুতি  শেষ পর্যায়ে। প্রবেশপত্র সংবলিত কার্যক্রম চলছে। শীঘ্রই অনুষ্ঠিত হতে যাচ্ছে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা। শিক্ষক/শিক্ষিকা নিয়োগ এর জন্য প্রস্তুতি সহ বিস্তারিত দেখুনঃ

পদগুলোতে পুরুষ ও নারী উভয় প্রার্থীগণই আবেদন করেছেন, প্রায় ৩ লক্ষ ৬০ হাজার ৭০০ জন প্রার্থী এ পদে আবেদন করেছেন।  নিচে নিয়োগের পদ সমূহ এবং নিয়োগ পরীক্ষার বিস্তারিত উল্লেখ করা হলো। আগামী অর্থ বছরের আগেই অর্থাৎ জুন মাসের মধ্যেই এ নিয়োগের সকল কার্যক্রম শেষ করা হবে বলে জানিয়েছেন শিক্ষা অধিদপ্তর। অবশেষে কাঙ্খিত সেই প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষাটি  ২২শে সেপ্টেম্বর, ২০২৩ তারিখে হতে যাচ্ছে বিভিন্ন জেলার ১ম ধাপের পরীক্ষা। l ২য় ধাপের পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ডিসেম্বর, ২০২৩ ও ৩য় ধাপের বিভিন্ন জেলার পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ৩রা জানুয়ারি, ২০২৪।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা এমসিকিউ পদ্ধতিতে হবে। MCQ পরীক্ষার নম্বর ৮০, উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষায় ২০ নম্বরের পরীক্ষা হবে। এবারের নিয়োগে ৬০ শতাংশ নারী কোটা, ২০ শতাংশ পুরুষ কোটা এবং ২০ শতাংশ পোষ্য কোটায় নিয়োগ কার্যক্রম সম্পন্ন হবে।

এ বিশাল নিয়োগের প্রতিযোগীতায় আপনার ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ। অবশ্যই উপযুক্ত প্রস্তুতি গ্রহণ করে আপনার কাঙ্খিত ফলাফল পেতে আপনার মনোবলই যথেষ্ট। 

২২শে সেপ্টেম্বর, ২০২৩ তারিখের প্রাথমিক শিক্ষা অধিদপ্তর সহকারি শিক্ষক নিয়োগ পরীক্ষার ১ম ধাপের তারিখ প্রকাশ ২০২৩

মোবাইল নম্বরে এসএমএস আসলে প্রবেশপত্র ডাউনলোড করা যাবে এখানে ক্লিক করে।



মোট প্রার্থীর সংখ্যা ৩ লক্ষ ৬০ হাজার ৭০০ জন প্রার্থী

পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রবেশপত্র ডাউনলোড করুন প্রাইমারি পরীক্ষা যারা ‍দিবেন তাদের জন্য জেলা উপজেলা কোড জানা খুবই গুরুত্বপূর্ণ দরকার। তাই জেলা কোড দেখে বৃত্ত ভরাট করুন। তাই আগে থেকে আপনি জানুন, অন্যকে জানার সুযোগ করে দিন।
                                                                 উপজেলা কোড দেখুন

আবেদনকৃত সকল প্রার্থীদের অভিনন্দন। আপনার নিজ জেলায়, থানায় বা উপজেলায় পরীক্ষায় অংশগ্রহণ করতে অভিনন্দন জানাচ্ছি। সুস্থ সাবলীলভাবে পরীক্ষায় অংশগ্রহণ করে কাঙ্খিত ফলাফল অর্জন করুন। সেরা ফলাফল পেয়ে সহকারী শিক্ষক পদের পরবর্তী ধাপের পরীক্ষায় সুযোগ পেয়ে আপনিই পেতে পারেন এ প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সহকারী শিক্ষক পদের নিয়োগের আসন।

চাকরি সংবলিত যে কোন তথ্য জানতে আমাদের পেইজ এ ইমেইলে অথবা ফেইসবুকে মেসেজ দিতে পারেন। সরকারী বেসরকারী চাকরির খবর পেতে সবসময় সাথে থাকুন ধন্যবাদ।
Previous Post
Next Post
Related Posts